"রাজ্যের বিরোধী দলনেতা বিহার থেকে জাল শংসাপত্র আনিয়েছেন" চাঞ্চল্যকর অভিযোগ অখিল গিরির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/11/2021   শেষ আপডেট: 29/11/2021 12:50 p.m.
https://www.facebook.com/AkhilGiriAITC/

রাজ্যের মৎস্য দফতরের মন্ত্রী অখিল গিরির এই মন্তব্যের পর তীব্র চাপানউতোর রাজনৈতিক মহলে

ভরা সভা থেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যের মৎস্য দফতরের মন্ত্রী তথা রামনগরের বিধায়ক অখিল গিরি (Akhil Giri)। রবিবার এক দলীয় সভায় কড়া ভাষায় সুর চড়ালেন তিনি। উল্লেখ্য, পূর্ব মেদিনীপুরের 'ভূমিপুত্র' বলে পরিচিত অধিকারী পরিবারের গুরুত্ব তৃণমূল কংগ্রেসে খর্ব হওয়ার পর থেকেই বর্তমানে অখিল গিরিই এ জেলার তৃণমূল কংগ্রেসের গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলাচ্ছেন। আর তারপর থেকেই শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে একের পর এক তীব্র বাক্যবাণ শানাচ্ছেন।

এদিন পূর্ব মেদিনীপুরের এক দলীয় সভায় অখিল গিরি বলেন, "রাজ্যের বিরোধী দলনেতা এত বড় বড় কথা বলেন। তিনি মুখ্যমন্ত্রীকে ‘মূর্খ’ বলে বেড়ান। ওঁ তো বিশাল পণ্ডিত! ওঁকে সকলের সামনে শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র দেখাতে বলুন। ওঁর সব ডিগ্রি তো ভুয়ো। দম থাকলে কাগজ দেখান। আমি খোলা চ্যালেঞ্জ করছি। আমি দায়িত্ব নিয়ে বলছি, রাজ্যের বিরোধী দলনেতা বিহার থেকে জাল শংসাপত্র আনিয়েছেন।" অখিল গিরির এই কথার পর রাজ্য-রাজনীতিতে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। সূত্রের খবর, রাজ্যের বিরোধী দলনেতা অখিল গিরির বিরুদ্ধে মানহানির মামলা করতে পারেন।

উল্লেখ্য, এর আগেও তিনি শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে নানা অভিযোগ করেছেন। এবার সরাসরি শুভেন্দু অধিকারীর শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র নিয়ে প্রশ্ন তোলায় রীতিমতোই তীব্র চাপানউতোর তৈরি হয়েছে। দিন কয়েক আগেই কাঁথি পুরসভায় ভুয়ো ভোটার ঢোকানোর অভিযোগ তুলেছিলেন অখিল গিরি। তিনি অভিযোগ করেছিলেন, পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী ভুয়ো ভোটার ঢোকাচ্ছেন। এই অভিযোগের পর জেলায় রীতিমতোই শোরগোল পড়ে যায়। এবার ভরা সভায় খোদ রাজ্যের বিরোধী দলনেতার শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র নিয়ে প্রশ্ন তোলায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। পূর্ব মেদিনীপুরের রাজনীতি বর্তমানে তৃণমূল কংগ্রেসের অন্যতম প্রধান মুখ অখিল গিরি। তাঁর এমন চাঞ্চল্যকর অভিযোগে বিজেপির অন্দরে তীব্র অসন্তোষ তৈরি হয়েছে বলে সূত্রের খবর।