'কেষ্টবাবু এখনও পুরোপুরি সুস্থ নন', CBI কে চিঠি SSKM কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/04/2022   শেষ আপডেট: 08/04/2022 5:35 p.m.
অনুব্রত মণ্ডল twitter @ians_india

অনুব্রত মণ্ডলের অসুস্থতা নিয়ে বিরোধীদের বক্তব্যের তীব্র কটাক্ষ করেছেন তৃণমূল নেত্রী সুজাতা মন্ডল

শারীরিক অসুস্থতা নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। সিবিআই দপ্তরে হাজিরা না দিয়ে বুক ধড়ফড়ানির জন্য এসএসকেএম হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে এই বিষয় নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। ইতিমধ্যেই বেশ কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা হয়েছে কেষ্টবাবুর। তারপর সেই ভিত্তিতেই এবার সিবিআই কে চিঠি দিয়ে এসএসকেএম কর্তৃপক্ষ জানিয়েছে, "অনুব্রত মণ্ডল এখন পুরোপুরি সুস্থ নন। হৃদযন্ত্রের সমস্যাসহ বিভিন্ন রোগের চিকিৎসা চলছে তাঁর।"

তবে অনুব্রত মণ্ডলের শারীরিক সমস্যা পুরোটাই নাটক বলে অভিহিত করেছে বিরোধীরা। একাধিক গেরুয়া শিবিরের নেতারা দাবি করেছেন যে গরু পাচারকান্ডে সিবিআই জেরা থেকে বাঁচার জন্যই এমন অসুস্থতার নাটক করছেন অনুব্রত মণ্ডল। তবে এই পরিস্থিতিতে বিরোধীদের কটাক্ষ করে তৃণমূল নেত্রী সুজাতা মন্ডল বলেছেন, "অনুব্রত মণ্ডল আমাদের দলের এক বরিষ্ঠ নেতা এবং অত্যন্ত লড়াকু। এই বাংলার অন্যতম সংগঠক তিনি। তাঁর সুস্থতা কামনা করি। বিরোধীরা তাঁকে নিয়ে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। এটি তাঁদের সংকীর্ণ মানসিকতা এবং রুচিবোধের পরিচয়। আমাদের কেষ্টকাকুর দ্রুত আরোগ্য কামনা করি।"

প্রসঙ্গত উল্লেখ্য, গরু পাচার মামলায় সিবিআই নোটিশ দিলে তাকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে আবেদন করেছিলেন অনুব্রত মণ্ডল। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় বিচারপতি রাজশেখর মন্থার সিঙ্গেল বেঞ্চ। এরপর মামলা ডিভিশন বেঞ্চে গড়ালেও বিশেষ কোনো লাভ হয়নি। হাইকোর্টের ডিভিশন বেঞ্চ স্পষ্ট জানিয়ে দেয় এই মুহূর্তে সিঙ্গল বেঞ্চের নির্দেশের ওপর হস্তক্ষেপের কোনরকম প্রয়োজন নেই। অন্যদিকে হাসপাতলে ভর্তি হয়ে সিবিআই এর কাছ থেকে চার সপ্তাহ সময় চেয়ে নিয়েছেন অনুব্রত মণ্ডল। তবে হাসপাতালে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারীরা এমনও কথা লিখেছেন তিনি চিঠিতে।