কাটছে না এসএসসির জট, বিক্ষোভ শিক্ষামন্ত্রীর বাড়ির বাইরে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/08/2021   শেষ আপডেট: 01/08/2021 7:17 p.m.
ব্রাত্য বসু facebook.com/BratyaBasuCultural

বিক্ষোভ সামলাতে পুলিশ কার্যত হিমশিম খায়

কাটছে না এসএসসির জট। এবার চাকরির দাবিতে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন এসএসসি চাকরি প্রার্থীরা। প্রসঙ্গত, নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ তুলে দীর্ঘদিন অনশনের পথে হেঁটেছিলেন চাকরি প্রার্থীরা। এমনকি গত বছর সল্টলেকের বিকাশ ভবনের সামনে তাঁদের অবস্থান বিক্ষোভ রীতিমতো নড়িয়ে দিয়েছিল প্রশাসনকে। তা সত্ত্বেও তাঁদের বক্তব্য শোনা হচ্ছে না বলে অভিযোগ। সেই ক্ষোভ এবার আছড়ে পড়ল রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর (Bratya Basu) বাড়ির সামনে। সেখানে পোস্টার হাতে বিক্ষোভ দেখালেন SSC চাকরিপ্রার্থীদের একাংশ।

বিক্ষোভকারীদের বক্তব্য, তাঁরা পরীক্ষা দিয়েছিলেন ২০১৬ সালে। সেই পরীক্ষায় এখনও কোনও নিয়োগ হয়নি। পরীক্ষায় নম্বর দেওয়ার ক্ষেত্রেও অনিয়ম হয়েছে বলে অভিযোগ করেন তাঁরা। তাঁদের দাবি, এক বার বাড়ির বাইরে বেরিয়ে এসে তাঁদের সঙ্গে কথা বলুন শিক্ষামন্ত্রী। এঁদের মধ্যে মহিলাদের সংখ্যাই ছিল বেশি। তাঁদের সকলের হাতে ছিল পোস্টার।

উল্লেখ্য, এদিন চাকরিপ্রার্থীদের বিক্ষোভ শুরু হতেই ব্রাত্যর বাড়ির নিরাপত্তারক্ষীরা থানায় খবর দেন। মন্ত্রীর বাড়ির সামনে হাই সিকিউরিটি জোনে (High Security Zone) পুলিশ তাঁদের আটকায়। কিন্তু বিক্ষোভ সামলাতে পুলিশ কার্যত হিমশিম খায়। তবে মন্ত্রীর সঙ্গে দেখা করার দাবিতেই অনড় বিক্ষোভকারীরা। কিন্তু নিরাপত্তারক্ষীদের বক্তব্য, আগাম অনুমতি ছাড়া মন্ত্রীর সঙ্গে দেখা করা যাবে না। ফলে তাঁদের চলে যেতে বলা হয়। কিন্তু সাক্ষাতের দাবিতেই অনড় থাকেন বিক্ষোভকারীরা।