SSC নিয়োগ দূর্নীতিতে ফের চাকরি হারালেন এক শিক্ষক, নির্দেশ কলকাতা হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/06/2022   শেষ আপডেট: 06/06/2022 4:46 p.m.
কলকাতা হাইকোর্ট

চাকরি হারানো ওই শিক্ষকের নাম সিদ্দিক গাজি

শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের পর এবার ফের নিয়োগ দূর্নীতির অভিযোগে চাকরি খোয়ালেন এক শিক্ষক। কলকাতা হাইকোর্টের বেঞ্চ বদলের প্রথম দিনেই নিয়োগ দুর্নীতি মামলায় চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হল। পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার চাকরি বাতিল করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর এবার বিচারপতি রাজশেখর মান্থার নির্দেশ, বেআইনিভাবে নিয়োগ করার জন্য এক শিক্ষকের চাকরি বাতিল করতে হবে মধ্যশিক্ষা পর্ষদকে, সঙ্গে বন্ধ করা হবে বেতন‌ও। আগামীকাল অর্থাৎ বুধবার ফের এই মামলার শুনানি রয়েছে।

সূত্রের খবর, চাকরি হারানো ওই শিক্ষকের নাম সিদ্দিক গাজি। অভিযোগ উঠেছিল ২০০ তে নাম থেকেও চাকরি পাননি কেউ কেউ এদিকে ২৭৫ র‌্যাঙ্কের সিদ্দিক এসএলএসটিতে নবম-দশমের অঙ্কের শিক্ষক হিসেবে চাকরি পেয়েছিলেন। আদালত প্রাথমিকভাবে অভিযোগের পর্যবেক্ষণ করে, এরপরেই ওই শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, কবে চাকরি বাতিলের নির্দেশ কার্যকর করতে হবে, সে বিষয়ে এখনও আদালত স্পষ্ট করে কিছু জানায়নি। বুধবার, ৮ তারিখ ফের এই মামলার শুনানি রয়েছে। ইতিমধ্যেই এসএসসির কাছ থেকে সমস্ত নথিপত্র তলব হয়েছে। তার ভিত্তিতেই এগোবে পরবর্তী তদন্ত। তবে এবার নবম ও দশম শ্রেনীর শিক্ষক নিয়োগেও যে হারে বেনিয়ম ধরা পড়ছে, তাতে এস‌এসসির ঘাড়ে খাঁড়ার বোঝাটা আর‌ও বাড়ল ব‌ই কি!