রাজ্যে গড়ে উঠবে ক্রীড়া বিশ্ববিদ্যালয়, ইস্টবেঙ্গলের মঞ্চ থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/08/2022   শেষ আপডেট: 17/08/2022 7:08 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

সকলের সঙ্গে আলোচনার পরেই ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরির কথা জানিয়ে দেন মুখ্যমন্ত্রী

বরাবরই ক্রীড়া এবং সংস্কৃতিপ্রেমী মুখ্যমন্ত্রী (CM, Mamata Banerjee)। খেলাধূলা থেকে ছবি আঁকা কিংবা কবিতা লেখা, সবেতেই পারদর্শী তিনি। তাই খেলাধূলার প্রসারে এবার নয়া ভাবনা রাজ্য সরকারের। আজ ইস্টবেঙ্গল ক্লাবের সংগ্রহশালা উদ্বোধনের অনুষ্ঠান মঞ্চ থেকে রাজ্যে ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরির ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরির ইচ্ছে প্রকাশ করে এদিন মঞ্চে বসেই ইমামি, গোয়েঙ্কার মতো ইনভেস্টরদের সঙ্গে কথা বলেন তিনি। ফোনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গেও কথা হয় তাঁর। সকলের সঙ্গে আলোচনার পরেই ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরির কথা জানিয়ে দেন মুখ্যমন্ত্রী।

"যাঁরা খেলাধূলা ভালবাসেন, খেলাধূলা নিয়ে এগোতে চান তাঁদের কথা মাথায় রেখে ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরির ভাবনা রাজ্য সরকারের", মঞ্চে বসে বলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন ঘোষণায় স্বাভাবিকভাবেই খুশি ক্রীড়াপ্রেমীরা।

এছাড়াও মঞ্চে বসে স্মৃতিচারণ করে তিনি বলেন, "খেলা হবে কথাটি মনে রাখার জন্য আমি রোজ বাড়িতে ১০০ বার ফুটবল নাচাই। আমি খেলতে ভালবাসি। সিপিএমের আমলে অনেক মার খেয়েছি। দুটো হাত, পায়ে অপারেশন হয়েছে। কোমরে চোট রয়েছে। তা সত্ত্বেও খেলা ভালবাসি। খেলিও। ব্যাডমিন্টন খেলি। ছোটবেলায় গুলি, লাট্টু, কবাডি খেলেছি। আদিগঙ্গায় সাঁতার কেটেছি। ঘরে বাসন মাজা, কাপড় কাচা সব করেছি। বাঁশি, তবলা, পিয়ানোও আমি খুব ভালোবাসি।"