ভবানীপুর কেন্দ্র থেকে পদত্যাগ করছেন শোভনদেব চট্টোপাধ্যায়, উপনির্বাচনে লড়তে পারেন মমতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/05/2021   শেষ আপডেট: 21/05/2021 2:57 p.m.
শোভনদেব চট্টোপাধ্যায় facebook.com/sdChattopadhyay/

মমতার জন্য ভবানীপুর কেন্দ্র ছাড়ছেন শোভনদেব চট্টোপাধ্যায়

ভবানীপুর (Bhowanipur) বিধানসভা থেকে পদত্যাগ করতে চলেছেন শোভনদেব চট্টোপাধ্যায় (Sobhandeb Chattopadhyay)। তৃণমূল সূত্রে খবর, এই আসন থেকে শুক্রবার তিনি পদত্যাগ করবেন। উপনির্বাচনে এই আসনে মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইয়ের ইঙ্গিত দিয়েছে তৃণমূল।

একুশের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন তিনি নন্দীগ্রাম থেকেই নির্বাচনে অংশ নেবেন। তৃণমূল নেত্রী কথা রেখেছিলেন। প্রতিপক্ষ বিজেপির শুভেন্দু অধিকারীর সঙ্গে লড়াইয়ে নেমেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট পর্ব থেকে নির্বাচনের ফল ঘোষণা সবেতেই নন্দীগ্রাম ছিল আলোচনার সর্বাগ্রে। মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম আসনে প্রতিদ্বন্দ্বিতা করলে ভবানীপুর আসনটি তিনি ছেড়ে দেন ঘরের ছেলে শোভনদেব চট্টোপাধ্যায়কে। শোভনদেব চট্টোপাধ্যায় লড়াইয়ে নামেন বিজেপির তারকা প্রার্থী রুদ্রনীল ঘোষের বিরুদ্ধে। যদিও এই লড়াইয়ে তৃনমূলের বর্ষীয়ান নেতা শোভনদেব চট্টোপাধ্যায় খুব সহজে জয় ছিনিয়ে নেন। তবে নন্দীগ্রামে পরাজিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সংবিধানের নিয়মানুসারে ছ'মাসের মধ্যে যে কোনো আসন থেকে জিতে আসতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। শুক্রবার শোভনদেব চট্টোপাধ্যায় পদত্যাগ করলে মমতা বন্দ্যোপাধ্যায় যে এই আসনে উপনির্বাচনে অংশ নেবেন, তা তৃণমূল কংগ্রেস সূত্রে প্রায় নিশ্চিত।

এর আগে শোভনদেব চট্টোপাধ্যায় বরাবর রাসবিহারী বিধানসভা কেন্দ্র থেকে লড়াই করেছেন। তবে এবার মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম চলে আসায় তৃণমূল কংগ্রেসের 'সেফ জোন' ভবানীপুর তিনি ছেড়ে দিয়েছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়কে। এবার মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে পরাজিত হলে পুনরায় তিনি ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে অংশ নেবেন, তা শোভনদেব চট্টোপাধ্যায়ের পদত্যাগে প্রায় নিশ্চিত মনে করছে ওয়াকিবহাল মহল।