রবিবার থেকে চালু হতে চলেছে শিয়ালদহ লালগোলা প্যাসেঞ্জার ট্রেন, দেখে নিন সমস্ত টাইমিং

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/11/2021   শেষ আপডেট: 06/11/2021 11:05 p.m.

যাত্রীদের জন্য স্বস্তির খবর নিয়ে এলো পূর্ব রেলওয়ে

শিয়ালদহ এবং লালগোলা শাখার যাত্রীদের জন্য একটি নতুন সুখবর নিয়ে এলো পূর্ব রেলওয়ে। আগামীকাল থেকে প্যাসেঞ্জার স্পেশাল ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেলওয়ে এবং এর জন্য শুরু হয়ে গেছে জোরকদমে তোড়জোড়। প্রত্যেকদিন একটি ট্রেন শিয়ালদহ থেকে ছাড়বে এবং আরেকটি ছাড়বে লালগোলা থেকে। আপাতত এই দুটি ট্রেনের উপরে ভরসা করে লালগোলা এক্সপ্রেস চলবে। এমনিতে গত। ৩১ অক্টোবর থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন পরিষেবা চালু হলেও শুধুমাত্র খাতায়-কলমে এর আগে পর্যন্ত স্টাফ স্পেশাল ট্রেন চলছিল। কিন্তু, করোনাভাইরাস সংক্রান্ত নতুন নির্দেশিকা প্রকাশিত হবার পরে এবার থেকে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে লোকাল ট্রেন।

সেই নির্দেশিকার পর পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছিলেন, রাজ্যে নির্দেশে গত মে মাস থেকে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ ছিল। তারপরে রবিবার থেকে লোকাল ট্রেন চালু করা হবে সমস্ত শাখায়। রাজ্য সরকারের সবুজ সংকেত পাওয়ার পর আবারও নতুন করে লোকাল ট্রেন পরিষেবা চালু করার জন্য মুখিয়ে রয়েছে পূর্ব রেলওয়ে। তবে আম জনতার কাছে পূর্ব রেলওয়ের আর্জি, সরকারি নির্দেশ মত লোকাল ট্রেন চালু করা হলেও জরুরি কারণ ছাড়া কেউ যেন ট্রেনে না উঠেন। এছাড়াও, পূর্ব রেলওয়ে তরফ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে, তারা এবারে ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চালানো হবে।

তবে লালগোলা প্যাসেঞ্জার চালু নিয়ে অনেকদিন ধরেই অনেকের মধ্যে অসন্তোষ কাজ করছিল। অবশেষে রবিবার থেকে চালু হওয়ায় হাসি ফুটেছে এই রুটের প্যাসেঞ্জারদের মুখে। ০৩১৯১ শিয়ালদহ লালগোলা প্যাসেঞ্জার স্পেশাল ট্রেনটি রাত ১১.৩০ মিনিটে শিয়ালদহ স্টেশন থেকে ছাড়বে। অন্যদিকে, ০৩১৯০ লালগোলা শিয়ালদা প্যাসেঞ্জার স্পেশাল সকাল ৯.১৫ মিনিটে লালগোলা স্টেশন থেকে ছাড়বে।