আগামী সপ্তাহেই রাজ্যে খুলবে স্কুল! মানতে হবে কোভিডবিধি, জানালেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/02/2021   শেষ আপডেট: 02/02/2021 8:39 p.m.
twitter

১২ ফেব্রুয়ারি থেকে স্বাস্থ্যবিধি অনুযায়ী শুরু হবে স্কুল, প্রত্যেককে ব্যবহার করতে হবে মাস্ক, স্যানিটাইজার : পার্থ চট্টোপাধ্যায়

কোভিড পরিস্থিতিতে গতবছরের মার্চ থেকে বন্ধ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক নির্দেশ দেয়, অভিভাবকদের অনুমতিক্রমে নবম, দশম, একাদশ, দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা গত বছরের ২১ সেপ্টেম্বর থেকে স্কুলে যেতে পারবে। কিন্তু সেই সময় রাজ্য সরকার ওই সিদ্ধান্তে সায় দেয়নি। 

তবে শিক্ষামন্ত্রী আগেই জানিয়েছিলেন, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে খুলবে স্কুল। তবে এবার দিন ঘোষণা করলেন তিনি। জানালেন, ১২ ফেব্রুয়ারি থেকে স্বাস্থ্যবিধি অনুযায়ী শুরু হবে স্কুল, প্রত্যেককে ব্যবহার করতে হবে মাস্ক, স্যানিটাইজার।

এদিন মঙ্গলবার বিকেলে সাংবাদিক বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, 'আগামী ১২ তারিখ থেকে স্কুল খোলার চিন্তাভাবনা করছে রাজ্য। আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।'

জানা যাচ্ছে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও সমস্ত শিক্ষাবর্ষের আসন্ন পরীক্ষার পদ্ধতিগত বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করবেন গতকাল অর্থাৎ ৩ ফেব্রুয়ারি। কলেজ-বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে সেখানে আলোচনা হবে। সেই মতো সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।