ট্যাবের টাকা পেতেই ডিজে বাজিয়ে উদ্দাম নাচ, সঙ্গে জয়ধ্বনি, 'মমতা দি আরেকবার'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/01/2021   শেষ আপডেট: 25/01/2021 11:04 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial

রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা টাকা পাওয়ার আনন্দে ডিজে করলেন আনন্দে নাচ করলেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কিছুদিন আগে ঘোষণা করেছিলেন। আর এবারে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের ব্যাংক একাউন্টে পৌঁছাতে শুরু করলো ট্যাব কেনার টাকা। আর সেই টাকা একাউন্টে ঢুকতে আনন্দে আত্মহারা ছাত্রছাত্রীরা। রীতিমতো ডিজে বাজিয়ে উদ্দাম নৃত্য মমতা বন্দ্যোপাধ্যায় নামের জয়ধ্বনি দিয়েছে ছাত্র-ছাত্রীদের একাংশ। এরকমই একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের রামগঞ্জে। সেখানকার রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা টাকা পাওয়ার আনন্দে ডিজে করলেন আনন্দে নাচ করলেন।

উত্তর দিনাজপুরের ডিআই নিতাই চন্দ্র দাস এই ঘটনার পরিপ্রেক্ষিতে বলেছেন, "ঘটনার কথা আমি শুনেছি।রাজ্য নির্দেশিকা অনুযায়ী পড়ুয়াদের ট্যাব কেনার রসিক কিন্তু স্কুলে জমা দিতে হবে।" উল্লেখ্য করোনা পরিস্থিতিতে বর্তমানে স্কুল বন্ধ। তাই এই পরিস্থিতিতে বিভিন্ন বেসরকারি স্কুলের স্মার্টফোন এবং ট্যাবলেট এর মাধ্যমে পড়াশোনা চলছে। কয়েকটি সরকারি স্কুলে এরকম উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কিন্তু সরকারি বেশকিছু স্কুলের পড়ুয়াদের আর্থিক অবস্থা কিন্তু ভালো না। এই প্রসঙ্গে, শিক্ষক মহলের একটা অংশ মনে করছেন, রাজ্য সরকার যদি ছাত্র-ছাত্রীদের প্রদান করে তাহলে তাদের অনেক সুবিধা হবে।

কিন্তু তার মধ্যে ঘটে গেল এই মজাদার কান্ড। ট্যাবের টাকা পাওয়ার পরেই মমতা ব্যানার্জির নামে জয়ধ্বনি দিয়ে চলল উদ্দাম নৃত্য। ডিজেতে ছিল চমক। এদিন লাউড মিউজিকের সঙ্গে বাজানো হলো ' মমতা দি আরেকবার '। এছাড়াও ভিডিওতে দেখা গিয়েছে একজন বলেছেন, 'মমতাদি ট্যাব কেনার জন্য টাকা দিয়েছে আর সেই জন্য এরা ডিজে বার করেছে।' প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরে ইতিমধ্যেই অনেকের ব্যাংক একাউন্টে ১০,০০০ টাকা করে পাঠিয়ে দিয়েছে রাজ্য সরকার। এদিকে নেটদুনিয়ায় এই নতুন ভিডিও সাড়া ফেলে দিয়েছে। অনেকেই মনে করছেন, এই টাকা কিভাবে কাজে লাগবে সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। তবে মনে করা হচ্ছে যদি এরকম ঘটনা আরো ঘটতে থাকে তাহলে কিন্তু ব্যবস্থা গ্রহণ করবে রাজ্য সরকার।