ডাম্পারের ধাক্কায় পিষে মৃত্যু পথচারীর, রণক্ষেত্র আমতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/02/2022   শেষ আপডেট: 14/02/2022 8:13 p.m.

হাওড়ার আমতা এলাকার পাত্রপৌষ অঞ্চলে এই ঘটনা ঘটেছে

ছাই বোঝাই ডাম্পারের চাকায় পিষ্ট ওয়েবারের মৃত্যু হল এক পথচারীর। ঘটনাটি ঘটেছে হাওড়া জেলার আমতা এলাকায়। আমতার পাত্রপৌষ এলাকায় তিনটি ডাম্পারে আগুন লাগিয়ে দেয় উত্তেজিত জনতা। পুলিশের সঙ্গে খন্ড যুদ্ধ হয় জনতার। পুলিশকে উদ্দেশ্য করে বোমাবাজিও করা হয় বলে অভিযোগ। রণক্ষেত্রের চেহারা নিয়েছিল এলাকা। এ ঘটনায় ইতিমধ্যে তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর, সোমবার বিকেলে হাওড়ার জলচক এলাকার বাসিন্দা দেবু বর আমতা এলাকার ওই রাস্তা দিয়ে হেটে যাচ্ছিলেন। ঠিক সেই সময় পিছন থেকে একটি ডাম্পার নিয়ন্ত্রণ হারিয়ে তাকে সরাসরি ধাক্কা মারে। তিনি রাস্তায় পড়ে গেলে ডাম্পারের চাকা তাকে পিষে বেরিয়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় দেবুর। পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে মুহূর্তের মধ্যেই। স্থানীয় বাসিন্দারা রাস্তা দিয়ে আসতে থাকা তিনটি ডাম্পারে একসাথে আগুন লাগিয়ে দেন।

পথ অবরোধ হয়। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে পৌঁছায় আমতা থানার পুলিশ। পরবর্তীতে রাজাপুর থানার পুলিশ এলাকায় আসে। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের কয়েকটি ইঞ্জিন। পুলিশের তরফ থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে স্পেশাল ফোর্স নামানো হয়। পুলিশের সঙ্গে খন্ড যুদ্ধ হয় জনতার। প্রথমে বিক্ষুব্ধদের বুঝিয়ে পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা করলেও লাভ না হওয়ায় পরবর্তীতে লাঠিচার্জ করা হয়। টিয়ার গ্যাসের শেল ফাটিয়ে জনতাকে বিচ্ছিন্ন করে দেওয়ার চেষ্টা করা হয়। দীর্ঘক্ষন বন্ধ থাকে আমতা-উলুবেরিয়া রুটের যান চলাচল। হঠাৎ করে এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠায় দোকানপাট বন্ধ করে দেন ব্যবসায়ীরা। সন্ধ্যা পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ থাকে ওই রাস্তায়। বর্তমান খবর পাওয়া পর্যন্ত, কিছুটা স্বাভাবিক হয়েছে আমতা এলাকার যান চলাচল।