বাড়ছে ওমিক্রন, সংক্রমণ রুখতে রাজ্যে ফের লকডাউন? খোলসা করলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/12/2021   শেষ আপডেট: 27/12/2021 8:54 p.m.
পুরভোটের প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় https://fb.watch/9WTI3hu-cP/

নবান্নের তরফে রাজ্যের ওমিক্রন পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে

দ্বিতীয় ঢেউয়ের রেশ না কাটতেই নয়া আতঙ্ক ওমিক্রন (Omicron)। দেশে গত ২৪ ঘণ্টায় ওমিক্রন সংক্রমণের কেস ১০০টিরও বেশি বেড়েছে। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দৈনিক বুলেটিন অনুযায়ী দেশে এখন মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫৭৮। এর মধ্যে শুধুমাত্র দিল্লিতে একদিনে ৬৩ এবং মহারাষ্ট্রে একদিনে ৩৩টি ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। সরকারী তথ্য অনুসারে, দিল্লিতে মোট ওমিক্রন কেসের সংখ্যা ১৪২। তারপরেই তালিকায় রয়েছে মহারাষ্ট্র। সেরাজ্যে মোট ওমিক্রন আক্রান্ত ১৪১ জন। একই সঙ্গে রাজ্যেও নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে করোনার নতুন স্ট্রেন ওমিক্রন।

তবে পরিস্থিতি যাতে হাতের বাইরে না যায়, সেই কারণে আজ আরও একবার নবান্নের সভাঘর থেকে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee, CM)।

আজ দুপুরে নবান্নে গঙ্গাসাগর মেলার ইস্যু নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানেই ওমিক্রন (Omicron) নিয়ে আলোচনা করেন তিনি। বৈঠকে তাঁর সাফ বক্তব্য, 'অনেকই বাইরে থেকে ওমিক্রন নিয়ে রাজ্যে আসছে। তাই প্রত্যেককে সতর্ক থাকতে হবে।' ওমিক্রনের জেরে কী রাজ্যে আবার লকডাউন হতে পারে? এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর আভাস, 'সর্তকতা প্রয়োজন হলেও এখনই বিধিনিষেধের দরকার নেই। তবে যদি প্রয়োজন পড়ে সেক্ষেত্রে ওমিক্রনকে রুখতে জারি হতে পারে কড়া বিধিনিষেধ।' তবে এরই সঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্য, নবান্নের তরফে রাজ্যের ওমিক্রন পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। জোর দেওয়া হচ্ছে টিকাকরণেও।