ঘরে ফিরেই কলম ধরলেন সায়নী, কর্মী-সমর্থকদের দিলেন নতুন বার্তা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/11/2021   শেষ আপডেট: 24/11/2021 12:06 p.m.
সায়নী ঘোষ instagram.com/sayanigh

"সত্যের জয় হয়েছে, ভবিষ্যতেও তাই হবে" সায়নী ঘোষ

ত্রিপুরায় (Tripura) রবিবার সন্ধ্যায় গ্রেফতার সায়নী ঘোষ (Saayoni Ghosh), আর সোমবার বিকেলে আদালতে হাজির। আদালতে ২ দিনের পুলিশি হেফাজতের আবেদন কিন্তু নামাঞ্জুর। আদালত থেকে বেরিয়ে কর্মীদের কাছে বার্তা, "আমার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ ভিত্তিহীন। লড়াই চলবে। এভাবে মেরেধরে দমানো যাবে না।" তারপর রাজ্যে ফিরে আসেন তিনি। আর আজ সকাল সকাল সামাজিক মাধ্যমে ধরলেন কলম। ধন্যবাদ জানালেন সকলকে যাঁরা তাঁর পাশে ছিলেন। সেই সঙ্গে বুঝিয়ে দিলেন, "সত্যের জয় হয়েছে, ভবিষ্যতেও তাই হবে।"

যুব তৃণমূল কংগ্রেসের নেত্রী সায়নী ঘোষ বুধবার সকালে তাঁর অফিসিয়াল ফেসবুক পেজে গত কয়েক দিনের ঘটনার যেন ইতি টানলেন। সেই সঙ্গে ভবিষ্যতে আরও প্রতিবাদ ও কঠিন সংগ্রামের ইঙ্গিত দিলেন তিনি। আর বাঙালি যেন ভয় পান না, অন্যায়ের বিরুদ্ধে বারবার সোচ্চার হয়ে ওঠেন, যেন তারই বার্তা দিলেন। নিজে বললেন, "মা মাটি মানুষের লড়াই বাঙালীর আত্ম সম্মানের লড়াই, এই লড়াই অবহেলা ভেঙে ন্যায় অধিকার বুঝে নেওয়ার। আমি মশাল ধরেছি শুধু। অগণতান্ত্রিক ভাবে মা মাটি মানুষের আত্ম সম্মানে আঘাত করতে চেয়েছিল যারা, তারা আসলে বোঝে নি আমাদের লড়াই এত সহজে দমিয়ে দেওয়া যায় না, যায় নি অতীতে, যাবে না ভবিষ্যতেও!"

গত কয়েক দিনে ত্রিপুরার রাজ্য রাজনীতি উত্তপ্ত। বিপ্লব দেবের সরকারের বিরুদ্ধে বারবার তৃণমূল কংগ্রেসের নেতৃত্বদের কণ্ঠরোধ করার অভিযোগ উঠেছে। কখনও গ্রেফতার, আবার কখনও ঘেরাও করে আন্দোলনকে দমানোর চেষ্টা করা হয়েছে। তারপরও তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা বারবার ত্রিপুরা গিয়ে তাঁদের কর্মীদের পাশে থেকেছেন। তবে যুব তৃণমূল কংগ্রেসের নেত্রী সায়নী ঘোষ ত্রিপুরা যাওয়ার পর থেকেই ত্রিপুরার মাটি আরও উত্তপ্ত হয়ে পড়ে। আর সায়নী ঘোষের গ্রেফতারির পর আরও জটিল হয়ে ওঠে ত্রিপুরার পরিস্থিতি। তড়িঘড়ি ছুটে যান তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেকথা আজকের ফেসবুক পোস্টে তুলে ধরলেন সায়নী ঘোষ। জানালেন, "সকলের প্রার্থনায়, ভালোবাসায় আজ আরও উদ্যমে এগিয়ে যাওয়ার সাহস পেলাম এটুকু বলতে পারি। ধন্যবাদ জানাই সেই প্রত্যেক জন মানুষকে, যারা বিজেপির এই স্বৈরাচারে আহত হয়েও হার মেনে নেন নি! একান্ত ধন্যবাদ জানাই মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে, তাঁদের সহযোগিতা আমার এগিয়ে চলার সাহস।"

আর সবশেষে বাঙালির অনমনীয় শক্তির কথা তুলে ধরলেন তিনি। যুবনেত্রী সায়নী ঘোষের এই বার্তা নতুন প্রজন্মের ঘাসফুল শিবিরের সৈনিকদের নতুন উদ্যমে এগিয়ে যেতে সাহায্য করবে বলছেন ওয়াকিবহাল মহল। আর তিনি নিজে বললেন, "সকলের সহযোগিতায় আজ আমাদের লড়াই আরও শক্তিশালী, আমাদের প্রতিবাদ আরও সোচ্চার।। সত্যের জয় হয়েছে, ভবিষ্যতেও তাই হবে।" সঙ্গে দিলেন ফুটবল ও লাভ ইমোজি। সকলের কাছে প্রণতি নিবেদন করে সায়নী দিলেন এক নতুন বার্তা, বলছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।