বিজেপিতে যোগদান করতে পারেন রাজীব বন্দ্যোপাধ্যায় এবং প্রবীর ঘোষাল, শুভেন্দুর মন্তব্যে স্পষ্ট ইঙ্গিত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/01/2021   শেষ আপডেট: 29/01/2021 7:30 a.m.
প্রবীর ঘোষাল, শুভেন্দু অধিকারী ও রাজীব ব্যানার্জী।

৩১ জানুয়ারি অমিত শাহ সভা থেকে বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করতে চলেছেন বালির বিধায়ক বৈশালী ডালমিয়া।

৩১ জানুয়ারি অমিত শাহ সভা থেকে বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করতে চলেছেন বালির বিধায়ক বৈশালী ডালমিয়া। জানা যাচ্ছে তার সঙ্গে আরো বেশ কয়েকজন তৃণমূল নেতা বিজেপিতে যোগদান করতে চলেছেন। এখন প্রশ্ন উঠছে, এই তালিকাতে কি ডোমজুড়ে বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায় রয়েছেন? আছেন কি উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল? রাজনৈতিক মহল বর্তমানে এই প্রশ্নই সরগরম। তার মধ্যেই, বুধবার একটি জনসভা থেকে জল্পনা উস্কে দিলেন তৃণমূল থেকে সদ্য বিজেপিতে যাওয়া দোর্দণ্ডপ্রতাপ নেতা শুভেন্দু অধিকারী।

নন্দীগ্রামে প্রার্থী হওয়া প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, "ভবানীপুর আমার বড় বোন। নন্দীগ্রাম আমার মেজো বোন।" সেই কথার সূত্র ধরে এদিন শুভেন্দু কটাক্ষ করলেন, "রাজীব বন্দ্যোপাধ্যায় বর্তমানে বেসুরো। যদি তিনি বিজেপিতে যোগদান করেন তাহলে ডোমজুড় কি তাহলে সেজো বোন? আর যদি প্রবীর ঘোষাল বিজেপিতে যোগদান করেন তাহলে হয়তো উত্তরপাড়া ছোট বোন? তাই নয় কি?" শুভেন্দুর এই মন্তব্যের পরেই জল্পনা সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে।

রাজীব বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগেই বন মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন। বেশ কয়েকদিন হল তিনি দলের বিরুদ্ধে একেরপর এক মন্তব্য করে চলেছেন। রাজিব ব্যানার্জির পাশাপাশি দল শোকজ করেছে প্রবীর ঘোষাল কে। তাই প্রবীর ঘোষাল এবং রাজীব বন্দ্যোপাধ্যায় বর্তমানে বিজেপিতে যোগদান করতে পারেন বলে মনে করছেন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা। তবে এদিনকার জনসভা থেকে শুভেন্দু অধিকারী মমতা ব্যানার্জির বিরুদ্ধে একের পর এক আক্রমণ করেন। পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায় কে আবারো তোলাবাজ বলে কটাক্ষ করেন শুভেন্দু। শুভেন্দু ঐদিন বললেন, "বিজেপি এবার দুটি পুরস্কার দেবে। একটা মিথ্যা শ্রী, সেটা পাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর অন্যটি হচ্ছে তোলা শ্রী। সেটা পাবে ওর কীর্তিমান ভ্রাতুষ্পুত্র। একজন জয় শ্রী রাম বললেই রেগে যাচ্ছেন, তো আরেকজন আবার তোলাবাজ বললে।"