পুজো শেষ, কাল থেকেই নামবে বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া! সতর্কতা হাওয়া অফিসের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/10/2021   শেষ আপডেট: 15/10/2021 7:54 p.m.
"গগনে গরজে মেঘ ঘন বরষা" নিজস্ব চিত্র

বইতে পারে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া

বৃষ্টি, পুজোর আনন্দ সেভাবে মাটি করতে না পারলেও ইতিমধ্যেই বেশ কয়েকবার কলকাতা সহ বাকি রাজ্যগুলি মুখ দেখেছে বৃষ্টির। আগামী সপ্তাহের শুরু থেকেই রাজ্যে বাড়তে পারে বৃষ্টির দাপট। আজ এমনটাই জানানো হয়েছে, আলিপুর আবহাওয়া দফতরের তরফে। এদিকে আগামী সপ্তাহেই লক্ষ্মীপুজো। কাজেই, আগেই সেরে রাখতে হবে পুজোর বাজার।

এদিন আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, সোমবার ও মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও হুগলিতে। বইতে পারে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। তবে বৃষ্টির দাপট সেভাবে পড়বে না পুরুলিয়া,ঝাড়গ্রাম,বাঁকুড়া,পূর্ব ও পশ্চিম বর্ধমান,বীরভূম,মুর্শিদাবাদ ও নদিয়ায়।

নবমী থেকেই দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ একাধিক জেলায়। বর্ধমান, মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা সহ একাধিক জেলায় শুরু হয়েছে বৃষ্টি। বিজয়া দশমীতে বৃষ্টির দাপট বেশি না থাকলেও দ্বাদশীতে ঝেঁপে নামবে বৃষ্টি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, উত্তর আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরে ওড়িশা এবং অন্ধ্র উপকূলে বৃষ্টি হবে। এর প্রভাবে কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর জেলায় বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।