লোকাল ট্রেন চালুর দাবিতে বুধবারের পর বৃহস্পতিবার ফের বিক্ষোভ সোনারপুর স্টেশনে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/06/2021   শেষ আপডেট: 24/06/2021 9:26 a.m.

বিক্ষোভের আঁচ সোনারপুর স্টেশন ছাড়িয়ে শিয়ালদহ দক্ষিণ শাখার অনেক স্টেশনে ছড়িয়ে পড়েছে

লোকাল ট্রেন চালুর দাবিতে ফের বিক্ষোভে উত্তাল হয়ে উঠল সোনারপুর স্টেশন (SonarpurStation)। বৃহস্পতিবার সকাল থেকে লোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভে রেল অবরোধ হয়। এই বিক্ষোভের আঁচ সোনারপুর ছাড়িয়ে শিয়ালদহ দক্ষিণ শাখার বারুইপুর, মল্লিকপুর, ঘুটিয়ারি শরিফ সহ একাধিক স্টেশনে বিক্ষোভ দেখান সাধারণ যাত্রীরা। অবরোধের জেরে দাঁড়িয়ে পড়ে ক্যানিং স্টাফ স্পেশাল ট্রেন। অনুরোধে কাজ না হওয়ায় জিআরপিকে লাঠি চালাতে হয় বলে খবর। পরপর দু'দিন লোকাল ট্রেন অবরোধের ঘটনায় সাধারণ মানুষের মধ্যে বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়েছে।

করোনা আবহে গত কয়েক মাস ধরে সাধারণ গণপরিবহণ বন্ধ রয়েছে। এরফলে অসুবিধায় পড়তে হচ্ছে সাধারণ নিত্যযাত্রীদের। লোকাল ট্রেন চললেও তা কেবল জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের জন্য। এমন অবস্থায় অসুবিধায় পড়েছেন সাধারণ যাত্রীরা, বিশেষ করে দিন মজুর ও পরিচারিকাদের একাংশ। তাই তাঁদের তরফে লোকাল ট্রেন চালুর জন্য জোরালো দাবি উঠেছে।

সেই দাবিতে বুধবারের পর বৃহস্পতিবারও সকাল থেকে শিয়ালদহ দক্ষিণ শাখার একাধিক স্টেশনে রেল অবরোধ করেন যাত্রীরা। সোনারপুর, ঘুটিয়ারি শরিফ, বারুইপুর, মল্লিকপুর-সহ একাধিক স্টেশনে চলে রেল অবরোধ। বিভিন্ন স্টেশনে আটকে পড়ে একাধিক স্টাফ স্পেশাল ট্রেন। বাধ্য হয়ে রেলকর্মীরা বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন। সোনারপুর স্টেশনের অবরোধ তুলে নেওয়ার আর্জিও জানান তাঁরা। তবে অবরোধ তুলতে নারাজ অবরোধকারীরা। তাই বাধ্য হয়ে কিছুটা জোর করেই অবরোধকারীদের হঠিয়ে দেওয়া হয়। এই ঘটনার পর থেকে কিছুটা থমথমে সোনারপুর স্টেশন চত্বর। শেষ পাওয়া খবর অনুযায়ী সোনারপুর স্টেশনে বিক্ষোভ উঠে গেলেও অন্যান্য স্টেশনে বিক্ষোভ জারি রয়েছে।