পড়াতে গিয়ে চুরির অভিযোগে গ্রেফতার গৃহশিক্ষিকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/08/2021   শেষ আপডেট: 19/08/2021 12:40 p.m.

গৃহশিক্ষিকার এ হেন কার্যকলাপে হতবাক এলাকাবাসী

কথায় আছে 'চুরি বিদ্যা মহবিদ্যা যদি না পড় ধরা'। কিন্তু এ যাত্রায় শেষ রক্ষা হল না 'শিক্ষিত' চোরের। হাতেনাতে পাকড়াও করে পুলিশের হাতে তুলে দেওয়া হল। এ ঘটনায় চক্ষু চড়কগাছ আমজনতার। এ হেন কাজ এমন একজন মানুষের পক্ষে সম্ভব বিশ্বাসই করতে চাইছেন না অনেকেই। বাঁকুড়ার (Bankura) বিষ্ণুপুরে এক গৃহশিক্ষিকার (Private Tutor) বিরুদ্ধে উঠল বড়সড় চুরির অভিযোগ। তাও আবার ছাত্রীর বাড়িতে পড়াতে গিয়ে ধাপে ধাপে এই চুরির অভিযোগ উঠেছে। পড়াতে গিয়ে ধারাবাহিক ভাবে অন্তত দেড় লক্ষ টাকা চুরির অভিযোগ উঠেছে। ছাত্রীর পরিবারের অভিযোগের ভিত্তি সেই গৃহশিক্ষিকাকে গ্রেফতার করেছে পুলিশ।

সূত্রের খবর, অভিযুক্ত শিক্ষিকা প্রার্থনা কোলে আদতে বাঁকুড়ার পরশুড়ার বাসিন্দা। তিনি নাকি বিশ্বভারতীর ছাত্রী। সম্প্রতি বাঁকুড়ার বিষ্ণুপুরের একটি বেসরকারি স্কুলে চাকরি পান। আর তারপর থেকেই বিষ্ণুপুরেই থাকতে শুরু করেন। মাস দুয়েক আগেই শাঁখারিবাজার এলাকায় একটি প্রাইভেট টিউশন পড়াতে শুরু করেন। সেই পরিবারের তরফে অভিযোগ, প্রার্থনা পড়াতে শুরু করার পর বাড়ি থেকে ক্রমাগত নগদ অর্থ চুরি যেতে শুরু করে। বাড়ির লোক অনেক খোঁজখবরের পর বুঝতে পারেন এই চুরির পেছনে গৃহশিক্ষিকার হাত থাকতে পারে। সূত্র মারফত আরও খবর, ওই গৃহশিক্ষিকা যেকোন অছিলায় ছাত্রীকে বাড়ির বাইরে বের করে এই কাজ করতেন। শুধু নগদ অর্থ নয়, চুরি গেছে সোনার গহনাও।

বিষয়টি প্রকাশ্যে আসায় পুলিশের দ্বারস্থ হন সেই পরিবার। পরিবারের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে সেই অভিযুক্তাকে। ধৃতের কাছ থেকে নগদ ১ লক্ষ ৩৯ হাজার টাকা এবং সোনার গহনা উদ্ধার করা হয়েছে। বিশ্বভারতীর ছাত্রী এ হেন কার্যকলাপে কার্যত হতবাক এলাকার মানুষ।