মানতে হবে দাবি, নতুবা স্বাস্থসাথী কার্ডে দেওয়া হবে না পরিষেবা: বেসরকারি হাসপাতাল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/12/2020   শেষ আপডেট: 29/12/2020 5:48 a.m.
স্বাস্থ্য সাথী কার্ড Twitter @aitcofficial

স্বাস্থ্য ভবন বৈঠকে বেসরকারি হাসপাতালগুলো জানালো স্বাস্থ্যসাথী প্রকল্পের রেট না বাড়ালে চিকিৎসা পরিষেবা দিতে পারবে না

একুশে নির্বাচনের আগে মমতা সরকার মাস্টারস্ট্রোক দিয়েছে স্বাস্থ্যসাথী প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রত্যেকটি মানুষ বিনা পয়সায় চিকিৎসা করতে পারবে। তবে এই প্রকল্প চালুর কিছুদিনের মধ্যেই বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে প্রাইভেট হাসপাতালগুলিতে। তারা বিনা পয়সায় এত রোগীকে কি করে চিকিৎসা দেবে সেই নিয়ে উঠেছে প্রশ্ন। তাই আজ প্রাইভেট হাসপাতালগুলির এক প্রতিনিধি দল স্বাস্থ্যভবনে সমস্যার সমাধান চেয়ে বৈঠক করে।

আজকের বৈঠকে প্রাইভেট হাসপাতালগুলোর প্রতিনিধিদল তাদের সমস্যার কথা রাজ্য সরকারকে জানায়। প্রথমত, তাদের দাবি স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় শুধুমাত্র জটিল রোগের রোগী হাসপাতালে এলে তাদের চিকিৎসা করতে সুবিধা হবে। নয়তো ছোটখাটো রোগ নিয়ে প্রাইভেট হাসপাতালে চলে এলে এত রোগীকে পরিষেবা দেওয়া তাদের সম্ভব না। দ্বিতীয়ত তাদের দাবি, স্বাস্থ্যসাথী প্রকল্পের রেট না বাড়ালে এত সংখ্যক মানুষকে চিকিৎসা পরিষেবা সুষ্ঠুভাবে দেওয়া সম্ভব নয়। এছাড়া তাদের দাবি, স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় যারা চিকিৎসা করাচ্ছে তাদের টাকা হাসপাতালে সরকারের তরফ থেকে এক মাসের মধ্যে আসতে হবে।

রাজ্য সরকার প্রাইভেট হাসপাতালগুলির দাবি শুনে তাদের সমস্ত দাবি লিখিত আকারে জমা করার নির্দেশ দিয়েছে। সেই সাথে যতদিন না এই ব্যাপার নিয়ে কোনো সুনির্দিষ্ট পরিকল্পনা পরিবর্তন করা হচ্ছে ততদিন স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে প্রাইভেট হাসপাতালে গেলে চিকিৎসা দিতে হবে, এমনটাই নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।