মানুষ বাঁচুক, মরুক তাতে কী? চেয়ার চাই, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/08/2021   শেষ আপডেট: 28/08/2021 3:25 p.m.
-

রাজ্যে করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে, পাল্টা জবাব ফিরহাদ হাকিমের

রাজ্যের দ্রুত উপনির্বাচনের দাবিতে দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনারের কাছে যেতেও পিছিয়ে নেই তৃণমূল। বলাবাহুল্য, উপনির্বাচনের জন্য এক প্রকার মরিয়া রাজ্যের শাসকদল। এবার এ প্রসঙ্গেই মূলত শাসকদলকে খোঁচা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। দিন কয়েক আগেই তিনি বলেছিলেন, "রাজ্যে শতাধিক পুরসভা ও পুরনিগমে এত দিন কোনও ভোট হয়নি। বিধানসভা উপনির্বাচন নিয়ে এত তাড়া কীসের? কোভিড বাড়লেও তৃণমূল নির্বাচন চাইছে। অথচ বিশেষজ্ঞরা সচেতন থাকতে বলছেন।"

এবার আজ ফের দিলীপ ঘোষ বলেন, "মাথার ঘায়ে কুকুরের পাগল হওয়ার মতো অবস্থা। তাই উপনির্বাচন নিয়ে এত ব্যস্ততা।"

তীব্র কটাক্ষ করে তিনি আরও বলেন, "ক্ষমতা চাই, চেয়ার চাই। সমাজে মানুষ বাঁচুক, মরুক, মহামারী হোক কিছুই যায় আসে না। ক্ষমতায় থাকতেই হবে। এটাই পশ্চিমবাংলার সবচেয়ে সর্বনাশের কারণ।"

তবে এসবে মাথা ঘামাতে রাজি নয় তৃণমূল। বরং আজ ফের উপনির্বাচনের ব্যাপারে সওয়াল করলেন কলকাতার পুর প্রশাসক ফিরহাদ হাকিম। তাঁর মতে, 'বিধানসভা নির্বাচন যখন হয়েছিল, তখন রাজ্যে করোনা পরিস্থিতি খুব খারাপ ছিল। তখন বিজেপির কথাতেই ৮ দফাতেই এই রাজ্যে নির্বাচন হয়েছে। আর তাতেই রাজ্যে করোনা পরিস্থিতির অবনতি হয়। তবে এখন রাজ্যে করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে আছে। তাই এখনই ভোট মিটিয়ে ফেলা উচিত।"

প্রসঙ্গত, রাজ্যের ৭টি কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। এই ৭ কেন্দ্রে যাতে দ্রুত নির্বাচন করানো যায়, সেজন্য অনেক আগে থেকেই সওয়াল করে আসছে তৃণমূল। ইতিমধ্যেই দিল্লিতে গিয়ে তৃণমূলের প্রতিনিধিদল এই বিষয়ে কমিশনের দারস্থও হয়েছে।