রওনা দেওয়ার আগেই জলপাইগুড়িতে চুরি হয়ে গেল কিষান রেলের যন্ত্রাংশ, গ্রেফতার এক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/03/2022   শেষ আপডেট: 15/03/2022 9:22 a.m.

আলু নিয়ে জলপাইগুড়ি থেকে ত্রিপুরার আগরতলায় রওনা দেওয়ার কথা ছিল কিষান রেলটির

জলপাইগুড়ি থেকে আলু নিয়ে মঙ্গলবার আগরতলার উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা ছিল কিষান রেলের (kishan rail)। তবে তার আগেই জলপাইগুড়িতে চুরি হয়ে গেল কিষান রেলের যন্ত্রাংশ চুরির ঘটনায় ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করেছে আরপিএফ (RPF)। এদিকে সময়মতো গন্তব্যে আলু পৌঁছানো যাবে কিনা, তা নিয়ে চিন্তায় পড়েছেন ব্যবসায়ীরা।

কিষান রেলে করে আলু পাঠানোর কথা ছিল ত্রিপুরার আগরতলায় তবে ট্রেন ছাড়ার আগে দেখা যায় চুরি হয়ে গিয়েছে ইঞ্জিন ও কামরার সংযোগকারী তার ট্রেনটির একাধিক জায়গা থেকে তার কেটে নেওয়া হয়। আর এই চুরির ঘটনায় ব্যাপক দুশ্চিন্তায় ব্যবসায়ীরা। তাঁরা একাধারে যেমন সঠিক সময়ে গন্তব্যে সবজি পৌঁছানো নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন, তেমনই প্রশ্ন তুলেছেন নিরাপত্তা নিয়েও।

এ বিষয়ে জনৈক কৃষকের কথায়, রপ্তানির সমস্যা মেটানোর জন্য কিষান রেল পেয়েছিলেন তাঁরা। এখন তার যন্ত্রাংশ চুরি হয়ে যাওয়ায় যদি ট্রেনই বন্ধ হয়ে যায়, তাহলে তাঁরা ব্যাপক সমস্যায় পড়বেন। পাশাপাশি আরপিএফ এর গাফিলতি রয়েছে বলেও সোচ্চার হয়েছেন কৃষকেরা। ঘটনাটির বিষয়ে জলপাইগুড়ির জেলাশাসকের (DM) কাছেও অভিযোগ জানিয়েছেন তাঁরা।

তবে ইতিমধ্যেই ‘চোর’ ধরেছে আরপিএফ। ‌ সূত্রের খবর, শুভঙ্কর রায় নামক এক ব্যক্তিকে চুরির ঘটনায় গ্রেফতার করেছে আরপিএফ। জেরায় চুরির কথা স্বীকার করেছেন ওই ব্যক্তি, এমনটাই জানানো হয়েছে পুলিশের তরফে। সেই সাথে উদ্ধার হয়েছে চুরি যাওয়ার রেলের যন্ত্রাংশও। আপাতত খোয়া যাওয়া যন্ত্রাংশগুলি ফের জুড়ে সময়মতো ট্রেন ছাড়ার আশাতেই বুক বেঁধেছেন কৃষকেরা।