পঞ্চায়েত ভোট হিংসায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং চাকরি দেবে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/07/2023   শেষ আপডেট: 13/07/2023 10:02 a.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

২ লক্ষ টাকা ক্ষতিপূরণের অঙ্ক হতে পারে না, কমপক্ষে ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে : তোপ শুভেন্দু অধিকারীর

আজ নবান্নে সাংবাদিক বৈঠক করে ২০২৩ এর পঞ্চায়েত ভোটের দিন নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য এবং হোমগার্ডের চাকরি দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পায়ে আঘাত লাগার পর এই প্রথম নবান্ন সভাঘরে এলেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী বলেন, "ভোট-হিংসায় যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের সকলের পরিবারের জন্য দুঃখিত। আমি সমব্যথী। ভোট হয়েছে ৭১ হাজার বুথে৷ আর গন্ডগোল হয়েছে সাতটা বুথে৷ যাঁরা মারা গিয়েছেন তাঁদের জন্য আমি দুঃখিত৷ মৃতদের পরিবারকে আমরা দু’লক্ষ টাকা করে দেব৷ হোমগার্ডের চাকরিও দেওয়া হবে৷"

মুখ্যমন্ত্রীর সংযোজন, "ভোট হিংসায় ১৯ জন মৃত। তার মধ্যে ১০-১২ জন আমাদেরই। ভোটের দিন সাত জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে চার জন তৃণমূলের। বাকি তিন বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী বা সমর্থক। আর্থিক সাহায্যের ক্ষেত্রে সিপিএম, কংগ্রেস, বিজেপি কোনও ভেদাভেদ হবে না।"

অন্যদিকে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে শুভেন্দু অধিকারীর বক্তব্য, "পঞ্চায়েত ভোট ঘোষণা হওয়ার পর থেকে এখনও পর্যন্ত প্রায় ৩৫ জনের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রী ১৯ জন মানুষের মৃত্যুর কথা বলেছেন। তা হলে কি ধরে নিতে হবে মুখ্যমন্ত্রী যাঁদের ক্ষতিপূরণ দেওয়ার কথা বলেছেন, সেই তালিকা তাঁর দল তৃণমূল তৈরি করে দেবে?"