করোনা সংক্রমণের মাঝেই ডেঙ্গুর প্রকোপ! সতর্ক রাজ্য সরকারের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/06/2021   শেষ আপডেট: 02/06/2021 5:41 p.m.
twitter.com/MothershipSG/

ডেঙ্গু নিয়ে আগেভাগেই সতর্ক করে দিল রাজ্য স্বাস্থ্য দফতর

এখনও মেটেনি যশের রেশ, করোনার দাপট তো রয়েছেই। এর সঙ্গেই এবার দোসর হতে চলেছে ডেঙ্গু। যশের পর থেকেই প্রায়শই হাল্কা বৃষ্টিতে ভিজছে শহর কলকাতা। তার উপর সামনেই বর্ষাকাল, জমা জলে ফের মশার আঁতুরঘর তৈরি হতে পারে বিভিন্ন জায়গায়। সেক্ষেত্রে করোনা সংক্রমণের মাঝেই ডেঙ্গুর প্রকোপ আরও বাড়তে পারে।

তাই ডেঙ্গু নিয়ে আগেভাগেই সতর্ক করে দিল রাজ্য স্বাস্থ্য দফতর। আগামী সপ্তাহেই এই সংক্রান্ত একটি বৈঠক হতে পারে, স্বাস্থ্য কর্তাদের সঙ্গে। বৈঠকে থাকতে পারেন নতুন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। করোনা মোকাবিলা করতে গিয়ে ডেঙ্গু প্রতিরোধের রুটিন কাজে কোথাও ঘাটতি থেকে যাচ্ছে কি না সেটাই খতিয়ে দেখা হবে এই বৈঠকে। পাশাপাশি মশা নিরোধক স্প্রে হচ্ছে কি না, বাসিন্দারা মশারি ব্যবহার করছেন কি না, বাড়ির কোথাও জমা জলে মশা জন্মাচ্ছে কি না সেটা ব্যাপারেও তথ্য সংগ্রহ করা হতে পারে বলেই খবর।

তবে ইতিমধ্যেই ডেঙ্গু মোকাবিলায় পরিকাঠামো যথাযথ রয়েছে কি না সেব্যাপারে সরকারি তরফে খোঁজখবর নেওয়া শুরু হয়েছে। প্রথম পর্যায়ে বাড়ি বাড়ি সমীক্ষার উপর জোর দিচ্ছে রাজ্য সরকার। রাজ্যের সমস্ত পুরসভা ও ডেভেলপমেন্ট অথরিটিকে এই কাজে এগিয়ে আসার ব্যাপারে রাজ্য সরকারের তরফে অনুরোধ করে হয়েছে। উল্লেখ্য, বৃষ্টির জেরে ইতিমধ্যেই দিল্লিতে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ।