জাতীয় স্তরে স্বীকৃতি পেল 'দুয়ারে সরকার' প্রকল্প, উচ্ছ্বাস শাসকদলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/01/2022   শেষ আপডেট: 03/01/2022 3:33 p.m.
-twitter

দুপুরেই এই খবর জানিয়ে টুইট করেছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস

ফের জাতীয় স্তরে স্বীকৃতি পেল মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee CM) স্বপ্নের প্রকল্প দুয়ারে সরকার (Duare Sarkar)। ভারত সরকারের ‘অ্যাওয়ার্ড অফ এক্সেলেন্স’ হিসেবে নির্বাচিত পশ্চিমবঙ্গের দুয়ারে সরকার প্রকল্প। দুপুরেই এই খবর জানিয়ে টুইট করেছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস (AITC)। সেই টুইটেই যোগ করা হয়েছে, 'জনগণের জন্য যথাযথ পরিষেবা প্রদানই পশ্চিমবঙ্গ সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ লক্ষ্য।' শাসকদলের তরফে তাই এই পুরস্কারকে উৎসর্গ করা হয়েছে রাজ্যবাসীকে।

জানা যাচ্ছে, কম্পিউটার সোসাইটি অফ ইন্ডিয়ার (CSI) ১৯ তম প্রজেক্টে ই-গভর্ন্যান্সের জন্য পশ্চিমবঙ্গ সরকারের 'দুয়ারে সরকার' প্রকল্প জিতে নিয়েছে পুরস্কার। প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের আগে ‘দুয়ারে সরকার’ প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এরপর ভোটে জিতেই তৃতীয়বার সরকার গঠনের পর তা চালু হয়। আর মাত্র কয়েকদিনের মধ্যেই মিলল জাতীয় পুরস্কার।

ইতিমধ্যেই ২ দফায় ‘দুয়ারে সরকার’ শিবিরে কাজ হয়ে গিয়েছে। লক্ষ লক্ষ মানুষ উপকৃত হয়েছেন। চটজলদি আটকে থাকা নানা পরিষেবা মিলেছে। চলতি মাসেই ফের শুরু হওয়ার কথা ছিল ‘দুয়ারে সরকার’। তবে করোনার কোপে আপাতত তা বন্ধ। তবে নবান্নের তরফে জানানো হয়েছে, আগামী ফেব্রুয়ারি মাসেই ফের শুরু হবে দুয়ারে সরকার কর্মসূচি।