খুন নয়, সুইসাইড করেছেন অমিত সরকার! কমিশনে রিপোর্ট দুবের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/03/2021   শেষ আপডেট: 29/03/2021 7:38 p.m.
facebook.com/ECI

অমিতের স্ত্রী তৃণমূলের বিরুদ্ধে কোনও অভিযোগ করেননি পুলিশের কাছে

বিজেপি নেতা অমিত সরকারের (Amit Sarkar) মৃত্যুর ঘটনায় এখনও তেতে রয়েছে উত্তর দিনাজপুরের দিনহাটা (Dinhata)। শনিবারই অমিতের ময়নাতদন্তের রিপোর্ট আসে পুলিশের হাতে। সেই রিপোর্ট অনুযায়ী প্রাথমিক ভাবে এটা আত্মহত্যার (Suiside) ঘটনা বলেই মনে করছে পুলিশ। আর সেই মতোনই রিপোর্ট জমা পড়ল নির্বাচন কমিশনে।

বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবের রিপোর্ট অনুযায়ী, 'অবসাদে ভুগছিলেন বিজেপির মণ্ডল সভাপতি অমিত সরকার (Amit Sarkar)। বিধানসভা ভোটে টিকিট না পেয়ে আরও হতাশ হন। সেই হতাশা থেকে আত্মহত্যার পথ বেছে নেন।' এমনকি এক মহিলার সঙ্গে সম্পর্কের উল্লেখও রয়েছে সেই রিপোর্টে।

উল্লেখ্য, ভোটের আগে মণ্ডল সভাপতি অমিত সরকারের ঝুলন্ত দেহ উদ্ধারের পর তৃণমূলকে কাঠগড়ায় তুলেছিল বিজেপি। তবে অমিতের স্ত্রী তৃণমূলের বিরুদ্ধে কোনও অভিযোগ করেননি পুলিশের কাছে। এরপরেই বিজেপি নেতার মৃত্যুকে নিয়ে বিশেষ রিপোর্ট পেশ করেন বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে। তাঁর রিপোর্ট মোতাবেক, "দীর্ঘদিন ধরে হতাশায় ভুগছিলেন তিনি। টিকিট না পেয়ে আরও বাড়ে। ওষুধ খাওয়া বন্ধ করে দেন অমিত সরকার। রাতে বাড়ির অদূরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তার পকেটে মিলেছিল একটি সুইসাইড নোট। সেখানে এক মহিলা বিজেপি কর্মীর আচরণ নিয়েও হতাশার কথা ছিল তাতে।"

প্রসঙ্গত, গত ২৪ শে মার্চ দিনহাটার ডাক বাংলো পাড়ার পশু হাসপাতালের বারান্দা থেকে অমিতের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। এরপরেই তৃণমূলের উপর অভিযোগ ওঠে বিজেপির। তবে বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবের এই রিপোর্ট সামনে আসতে ভোটের মুখে কিছুটা হলেও স্বস্তি পেল তৃণমূল।