হাওড়া থেকে উদ্ধার ৪০০ কেজি গাঁজা, ৬ জনকে গ্রেপ্তার করল NCB

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/03/2022   শেষ আপডেট: 05/03/2022 4:32 p.m.
গ্রেফতার ~প্রতীকী ছবি

বাজেয়াপ্ত হওয়া গাঁজার মোট মূল্য ৪৮ লক্ষ টাকা

ভিন রাজ্য থেকে বিপুল পরিমাণ গাঁজা পাচার হচ্ছিল পশ্চিমবঙ্গে। কিন্তু সঠিক সময়ে তৎপরতা দেখিয়ে তা রুখে দিল এনসিবি। হাওড়া থেকে উদ্ধার হল বিপুল গাঁজা। সূত্র মারফত জানা যাচ্ছে, প্রায় ৪০০ কেজি গাঁজা উদ্ধার করেছে এনসিবি। শুক্রবার রাতেই অভিযান চালিয়ে সেই বিপুল পরিমাণ গাঁজা সহ ৬ জনকে গ্রেফতার করে এনসিবি।

নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো সূত্রে খবর, বর্ধমানে পাঠানোর কথা ছিল এই গাঁজার কন্সাইনমেন্টটি। জেরায় ধৃতরা জানিয়েছে, এই গাঁজা এসেছে উড়িষ্যার কটক থেকে। প্রতি কেজি গাঁজার মূল্য প্রায় ১২ হাজার টাকা। অর্থাৎ বাজেয়াপ্ত হওয়া গাঁজার মোট মূল্য ৪৮ লক্ষ টাকা। এনসিবি জানিয়েছে, এই পাচার আটকানোর মাধ্যমে তাঁরা আন্তঃরাজ্য মাদক ব্যবসায়ীদের মেরুদণ্ড ভেঙে দিয়েছে। এর সঙ্গে আর কে কে জড়িত আছে তা নিয়ে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।

ধৃতেরা জানিয়েছে, এই বিপুল পরিমাণ গাঁজা মূলত দুটি গাড়িতে করে পাচার করার কথা ছিল। সেই কারণে ৬ নম্বর জাতীয় সড়কে একজন বাংলার নাম্বার প্লেট লাগানো গাড়ি নিয়ে এবং আরো দুজন উড়িষ্যার নাম্বার প্লেট লাগানো গাড়ি নিয়ে অপেক্ষা করছিল। উদ্দেশ্য ছিল সেই মাদক বর্ধমানে পৌঁছে দেওয়া। প্রত্যেকটি গাড়িতে তিনজন চেপে রওনা দিয়েছিল। কিন্তু তার আগেই পুলিশের জালে ধরা পড়ে তারা। ৪০০ কেজি গাঁজা এবং গাড়ি দুটি আপাতত বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃত ৬ জন হল পবিত্র নায়েক (উড়িষ্যা), সৌম্যরঞ্জন নায়েক (উড়িষ্যা), মহম্মদ রফিজউদ্দিন ইসলাম (মুর্শিদাবাদ), মহম্মদ সফিকুল আলম (বর্ধমান), মন্টু পাল (বাংলা)। এছাড়া ধৃত নিমাই ঘোষ পাচারকারীদের সহায়ক।