খাবারে বিষ মিশিয়ে একাধিক কুকুরকে খুন ধূপগুড়িতে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/01/2022   শেষ আপডেট: 21/01/2022 6 p.m.

ঘটনার পিছনে দুষ্কৃতী যোগ থাকতে পারে বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা

কুকুরের (dog) খাবারের সাথে বিষ মিশিয়ে একাধিক কুকুরকে খুন করার অভিযোগ উঠল জলপাইগুড়ি (Jalpaiguri) জেলার ধূপগুড়িতে। পাশাপাশি বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে বেশ কিছু পাখিরও। ঘটনাটি ঘটেছে ধূপগুড়ি এক নম্বর ওয়ার্ডের সৎসঙ্গ পাড়া-অরবিন্দপল্লী এলাকায়। তবে ইতিমধ্যেই কুকুর খুনের পিছনে চাঞ্চল্যকর কারন দর্শিয়েছেন স্থানীয়রা। তাঁদের দাবী, কুকুরদের জন্য অপরাধমূলক কাজ করতে অসুবিধা হওয়ায় এমন কাণ্ড করেছে দুষ্কৃতীরা।

ঘটনার সূত্রপাত শুক্রবারে। এদিন সকালে সৎসঙ্গ পাড়া-অরবিন্দপল্লী এলাকার বাসিন্দারা রাস্তায় বেশ কয়েকটি কুকুর এবং পাথির মৃতদেহ পড়ে থাকতে দেখেন। তাঁদের থেকে জানা গিয়েছে, পাড়াটিতে ১৫-২০ টি কুকুর থাকত। এদিন সকালে দেখা যায়, তাদের মধ্যে চারটি কুকুর মৃত অবস্থায় রাস্তায় পড়ে রয়েছে। সেই সাথে পড়ে রয়েছে ১০-১২ টি পাখির মৃতদেহ। কীটনাশক খাইয়ে সারমেয়গুলিকে হত্যা করা হয়েছে বলেই প্রাথমিক অনুমান স্থানীয়দের।

ঘটনার পরিপ্রেক্ষিতে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে ময়দানে নেমেছেন পশুপপ্রেমী সংস্থার সদস্যরাও। বিষয়টি নিয়ে ধূপগুড়ি থানাতে লিখিত অভিযোগ দায়ের করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। ঘটনায় ক্ষুব্ধ এলাকার সাধারণ মানুষজন। তাঁদের বক্তব্য, যে কুকুরদের পাহারায় তাঁরা নিশ্চিন্তে থাকতে পারেন, তাদের উপর এমন অন্যায় তাঁরা কিছুতেই মেনে নেবেন না।