দুয়ারে সরকারের ক্যাম্পে এসেছেন ২ কোটির বেশি মানুষ, টুইট বার্তায় ধন্যবাদ জ্ঞাপন মমতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/01/2021   শেষ আপডেট: 09/01/2021 9:08 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial

টুইট করে রাজ্য সরকারের প্রত্যেক আধিকারিককে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দুয়ারে সরকারের সাফল্যের পরে টুইট করে রাজ্য সরকারের প্রত্যেক আধিকারিককে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা টুইট বার্তায় লেখেন," আজ বিকেল ৪ টে পর্যন্ত দুয়ারে সরকারের ক্যাম্পে এসে গেছেন ২ কোটির বেশি মানুষ। পশ্চিমবঙ্গের প্রায় ৯০ লক্ষ মানুষ বিভিন্ন সরকারি পরিষেবা ইতিমধ্যেই পেয়ে গিয়েছেন। এদের মধ্যে স্বাস্থ্য সাথী প্রকল্পের সুবিধা পেয়েছেন ৬২ লক্ষ মানুষ। এছাড়া তপশিলি জাতি ও উপজাতির সার্টিফিকেট দেওয়া হয়েছে ৭ লক্ষ মানুষকে। কৃষক বন্ধু প্রকল্পের সুবিধা পেয়েছেন ৪ লক্ষ মানুষ।

রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী প্রকল্প নিয়ে সাধারণ মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। রাজ্য সরকারের ঘোষণা, তারা এই প্রকল্পে ১০ কোটি মানুষকে কার্ড বিলি করবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও এই তালিকা থেকে বাদ যাননি। তিনিও সাধারণ মানুষের মতোই লাইনে দাড়িয়ে কার্ড গ্রহণ করলেন। হরিশ চ্যাটার্জি স্ট্রীটে ওয়ার্ড অফিস জয়হিন্দ ভবনে কার্ড বিলির কাজ চলছে। সাধারণ মানুষের সঙ্গে লাইনে দাড়িয়ে কার্ড নিতে দেখা গেছে মমতাকে।

নবান্নে শনিবার সরকারি আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে আরো বেশি সংখ্যায় নার্সিংহোম কে স্বাস্থ্য সাথী প্রকল্পের আওতায় আনা নিয়ে ঘোষণা হলো। জানা যাচ্ছে, এবারে হাসপাতাল গুলিতে শুরু হবে প্রচার এবং তৈরি হবে স্বাস্থ্য সাথী হেলথ ডেস্ক।