চাপের মুখে মোদী-মমতার বৈঠক আজ, হতে পারে করোনা সংক্রান্ত বৈঠক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/05/2021   শেষ আপডেট: 20/05/2021 12:02 p.m.
মোদী মমতা twitter@narendramodi

বাংলায় ৯টি জেলার কোভিড পরিস্থিতি ও সরকারি ব্যবস্থাপনা নিয়ে এই ভার্চুয়াল বৈঠক হবে আজ

সদ্য বঙ্গে শেষ হয়েছে ভোট যুদ্ধ। যেখানে প্রতিদিনই ঠান্ডা লড়াই চলেছে মোদী-মমতার। তবে যুদ্ধ শেষে জয়ী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee, CM)। এরপর প্রধানমন্ত্রীর তরফে মুখ্যমন্ত্রীর কাছে এসে শুভেচ্ছা বার্তা। মুখ্যমন্ত্রীও উত্তর দিলেও, লেগে ছিল না রাজ্য-কেন্দ্র সংঘাত। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই অক্সিজেন, ভ্যাকসিন, ওষুধ নিয়ে জিএসটি প্রত্যাহার ও সরবরাহের দাবিতে বহুবার চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী। এরপর অভিযোগ উঠেছিল, প্রধানমন্ত্রী কোভিড পরিস্থিতি নিয়ে অন্যান্য রাজ্যের সঙ্গে বৈঠক করলেও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেননি।

তবে অবশেষে বরফ গলল! ভোটের ফলপ্রকাশের পর এই প্রথমবার মুখোমুখি বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংবাদমাধ্যম সূত্রের খবর, বাংলায় ৯টি জেলার কোভিড পরিস্থিতি ও সরকারি ব্যবস্থাপনা নিয়ে এই ভার্চুয়াল বৈঠক হবে আজ। বাংলার কোভিড পরিস্থিতি উদ্বেগজনক, ভোটের পরেই আংশিক লকডাউনের পথে হেঁটেছিল রাজ্য। তবে তাতে কাজ না হওয়ায় এবার সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটছে বাংলা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৩০ মে পর্যন্ত রাজ্যে কার্যত লকডাউন জারি করেছে সরকার।

জানা গিয়েছে, প্রথমে ৯টি জেলার জেলাশাসক ও স্বাস্থ্য অধিকর্তাদের সঙ্গেই বৈঠক করতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু কেন বাদ মুখ্যমন্ত্রী? এই নিয়েই শোরগোল শুরু হতেই বৈঠকের নিয়মে আসে রদবদল। এরপরই সূচি বদল করা হয়। প্রধানমন্ত্রীর দফতরের তরফে বৈঠকে মুখ্যমন্ত্রীর থাকার বিষয়টি উল্লেখ করা হয়।