মা সারদার পর এবার রানি রাসমণি, বিধায়ক বিশ্বজিৎ দাসের মুখে মমতা স্তুতি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/07/2022   শেষ আপডেট: 05/07/2022 9:28 a.m.
https://www.facebook.com/Biswajitdasmla/

মা সারদা বিতর্কের রেশ কাটতে না কাটতেই ফের নতুন বিতর্ক, বাড়ল রাজনৈতিক চাপানউতোর

সারদা মায়ের পর এবার রানি রাসমণি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রানি রাসমণির তুলনা টানলেন উত্তর ২৪ পরগণার বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। এক ভিডিও বার্তায় (যদিও পরিদর্শক এই ভিডিওর সত্যতা যাচাই করেনি) তিনি এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন।

ঠিক কী বলেছেন বিধায়ক বিশ্বজিৎ দাস? তিনি এক দলীয় সভায় কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে তিনি রানি রাসমণির ছায়া খুঁজে পাচ্ছেন। রানি রাসমণিকে যেভাবে মানুষ মনে রেখেছেন, আগামী একশো বছর পরেও মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার মানুষ মনে রাখবেন। রানি রাসমণির সমাজকল্যাণমূলক কাজ, দরিদ্র-আর্তদের সেবা, পিছিয়ে পড়া জনজাতির পাশে দাঁড়ানো কাজের মতোই তো মমতা বন্দ্যোপাধ্যায় কাজ করছেন। আগামী দিনে বাংলার মানুষ তাঁকে মনে রাখবেন।

দিন কয়েক আগেই বিধায়ক তথা চিকিৎসক নির্মল মাঝি মা সারদার সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা টেনেছিলেন। এ নিয়ে কম বিতর্ক হয়নি। খোদ রামকৃষ্ণ মিশন বেলুড় মঠ তাঁদের বিবৃতি দিয়েছিলেন। এবার মা সারদার পর রানি রাসমণির সঙ্গে মুখ্যমন্ত্রীর তুলনায় ফের তৈরি হল রাজনৈতিক চাপানউতোর।

বিরোধীদের দাবি, বিশ্বজিৎ দাস বিজেপির টিকিটে বিধায়ক হয়েছেন। যদিও জেতার পর তিনি দলবদল করে তৃণমূল কংগ্রেসে এসেছেন। বর্তমানে প্রচারের আলোতে আসতে চাইছেন, তাই এমন ভুলভাল বকছেন। এসব কথা ভিত্তিহীন। যদিও তৃণমূল কংগ্রেস তা মানতে নারাজ। রানি রাসমণির সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা অযৌক্তিক নয়, বলছেন তৃণমূল কংগ্রেসের একাংশ।