বহুতলের পিলারের গর্ত খুঁড়তে গিয়ে মৃত পশ্চিমবঙ্গের চার শ্রমিক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/03/2022   শেষ আপডেট: 19/03/2022 1:20 p.m.

গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও তিনজন শ্রমিককে

পিলারের গর্ত খুঁড়তে (Migrant Workers From West Bengal Died) গিয়ে মৃত্যু হল রাজ্যের চার শ্রমিকের। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও তিনজন শ্রমিককে। দুঃখজনক এই ঘটনাটি ঘটেছে কেরলের কোচিতে। সূত্রের খবর, নতুন পিলার তৈরির জন্য গর্ত খুঁড়তে নেমেছিল আটজন শ্রমিক। কাজের মাঝেই হুড়মুড়িয়ে তাদের ওপর কাদামাটি পড়তে শুরু করে। পরিস্থিতি বুঝে ওঠার আগেই তাদের গলা অবধি চলে আসে কাদা। তাদের গর্ত খোঁড়ার আওয়াজ না পাওয়ায়, ওই নির্মীয়মান বহুতলের নিরাপত্তারক্ষী দেখতে আসে কাজ। তখনই তিনি দেখতে পান কাদার মধ্যে আটকে রয়েছেন শ্রমিকরা। খবর দেওয়া হয় দমকলে। তবে ততক্ষণে সবটা শেষ।

কয়েক ঘণ্টার চেষ্টায় দমকলবাহিনীর তৎপরতায় কাদামাটি সরানো হলেও, ততক্ষণে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে চার পরিযায়ী শ্রমিকের। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও তিনজনকে। আপাতত তারা চিকিৎসাধীন। তবে মৃত ওই চার শ্রমিকই পশ্চিমবঙ্গের। যদিও চিন্তার বিষয় এখনও এখনও অবধি একজন শ্রমিকের খোঁজ মেলেনি, যদিও তার খোঁজে এখনও তল্লাশি অভিযান চলছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, মৃত শ্রমিকদের নাম ফিজুল মন্ডল, নৌজেশ আলি, নুর আমিন মন্ডল ও কুদ্দুস মন্ডল। শীঘ্রই তাদের দেহ রাজ্যে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে। তবে কেরল সরকার সূত্রের খবর, ওই নির্মীয়মান বহুতলে নিরাপত্তাবিধি সঠিকভাবে মানা হচ্ছিল না। ইতিমধ্যেই কনট্রাক্টরদের আটক করা হয়েছে।