এবার মিড ডে মিল নিয়ে দুর্নীতির অভিযোগ, অভিযুক্ত দুর্গাপুরের ২ শিক্ষিকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/08/2022   শেষ আপডেট: 16/08/2022 5:40 p.m.
মিড ডে মিল

ঘটনাটি পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের ৪৩ নম্বর ওয়ার্ডের আনন্দপুরের বিদ্যাসাগর শিশু শিক্ষা কেন্দ্রের

পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে (Durgapur) এবার মিড ডে মিল নিয়েও দুর্নীতির অভিযোগ। অভিযোগের আঙুল উঠল খোদ শিক্ষিকাদের বিরুদ্ধে। সূত্রের খবর, ঘটনাটি পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের ৪৩ নম্বর ওয়ার্ডের আনন্দপুরের বিদ্যাসাগর শিশু শিক্ষা কেন্দ্রের। অভিযোগ, পড়ুয়াদের মিড ডে মিল দেওয়া হচ্ছে না অথচ পোর্টালে নিয়মিত মিড ডে মিল দেওয়া হচ্ছে বলেই আপলোড করা হচ্ছে। এমন অভিযোগে স্কুলের দুই শিক্ষিকাকে শোকজ করলেন শিক্ষা আধিকারিক!

অভিযোগ, দুঃস্থ পড়ুয়ারা মিড ডে মিলের আশায় স্কুলে গেলেও, মিড ডে মিলের খাবার নিয়মিত পাচ্ছে না খুদে পড়ুয়ারা। যার ফলে অনেক খুদে পড়ুয়া স্কুলে আসা বন্ধ করে দিয়েছে। অভিভাবকদের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে দুর্গাপুর নগর নিগমের এডুকেশন অফিসার ওই স্কুল পরিদর্শনে গেলেই অভিভাবকেরা ক্ষোভ উগরে দেন তাঁদের দেখে।

স্কুল কর্তৃপক্ষ এবং অভিযুক্ত শিক্ষকদের সঙ্গে কথা বলতেই চাপের মুখে অভিযোগ স্বীকার করে নেন অভিযুক্ত দুই শিক্ষিকা রিনা ব্যানার্জি, যমুনা ভদ্র। তবে তাঁদের এও দাবী, তাঁরা নিজেদের টাকাতে পড়ুয়াদের মিড ডে মিল খাইয়েছেন। অথচ এনিয়ে শোকজ করা হয়েছে।

অন্যদিকে, স্কুলের সম্পাদক বিশ্বজিৎ মাঝি জানান, ব্যাঙ্কে একটি সমস্যার কারণে তারা টাকা তুলতে পারছেন না। তাই এই সমস্যা হচ্ছে। যদিও প্রথম সারির এক সংবাদমাধ্যমকে দুর্গাপুর নগর নিগমের এডুকেশন অফিসার সংঘমিত্রা দাশগুপ্ত পরিষ্কার ভাষায় জানান, "স্কুলের দুই শিক্ষিকাকে মিড ডে মিল নিয়ে দুর্গাপুর নগর নিগমকে অন্ধকারে রাখার জন্য শোকজ করা হবে।"