‘কন্যাশ্রী’ দিবসে পাঁচ হাজার টাকায় বিক্রি ‘কন্যা’কেই, আটক ‘মা’

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/08/2021   শেষ আপডেট: 14/08/2021 11:07 p.m.

পাশাপাশি তাঁরা সৈয়দ কুরবান নামে এক ব্যক্তিকেও আটক করেন

তৃণমূল সরকারের আমলে প্রতি বছরই ১৪ই অগাস্ট রাজ্যজুড়ে পালন করা হয়ে থাকে কন্যাশ্রী দিবস। তবে সেই কন্যাশ্রী দিবসে ‘কন্যা’কেই বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল খোদ মায়ের বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মেদিনীপুর শহরে। যদিও বিক্রির কয়েকঘণ্টার মধ্যেই সদ্যজাত শিশুকন্যাটিকে উদ্ধার করে পুলিশ। অভিযুক্ত মা সহ মোট ২-জনকে আটকও করেছেন তাঁরা।

সুত্রের খবর, অভিযুক্তার নাম বুধানি ভুঁইয়া। পেশায় কাগজকুড়ানি। মাস পাঁচেক আগেই স্বামীকে হারান বুধানি। শুক্রবারই কন্যাসন্তানের জন্ম দেন তিনি। এই কন্যাসন্তান ছাড়াও তাঁর আরও তিনটি ছেলে আছে। অভিযোগ, কন্যাসন্তানের জন্মের পর পরিবারের লোকেরা বুধানিকে রীতিমত মারধোর করে চার সন্তানসহ বাড়ির বাইরে বের করে দেয়। প্রতিবেশীদের দাবী, অভাবের তাড়নায় মাত্র পাঁচ হাজার টাকায় মেদিনীপুরের বড় আস্তানা এলাকায় সদ্যজাত কন্যাসন্তানটিকে বিক্রি করে দিতে একপ্রকার বাধ্যই হয় বুধানি।

খবর পেয়েই বুধানি এবং তাঁর তিন সন্তানকে থানায় নিয়ে যায় পুলিশ। এরপর বড় আস্তানা অঞ্চলে হানা দেন তাঁরা। সেখান থেকে শিশুকন্যাটিকে উদ্ধার করেন তাঁরা। পাশাপাশি তাঁরা সৈয়দ কুরবান নামে এক ব্যক্তিকেও আটক করেন। অভিযোগ সৈয়দ-ই পাঁচ হাজার টাকার বিনিময়ে বুধানির থেকে তাঁর কন্যাসন্তানকে কিনে নেয়। যদিও সৈয়দের দাবী, তিনি তাঁর বন্ধুর জন্য পাঁচ হাজার টাকার বিনিময়ে শিশুটিকে ক্রয় করেছিলেন। ঘটনার সাথে শিশুপাচার চক্রের যোগসাযোগ রয়েছে কিনা, সে বিষয়ে খতিয়ে দেখতে পূর্ণাঙ্গ তদন্তে নেমেছে পুলিশ।

তবে শিশুকন্যা বিক্রি করে দেওয়ার ঘটনা মানতে নারাজ শিশুকল্যান দপ্তরের আধিকারিক অনিন্দিতা সূর। তাঁর দাবী, সদ্যজাতকে নিয়ে কাজে যেতে সমস্যা হওয়ার জন্যই সৈয়দের কাছে কন্যাসন্তানটিকে রাখতে দেন বুধানি। অভিযুক্ত মহিলা অবশ্য পুলিশের কাছে অপরাধ স্বীকার করে নিয়েছেন বলেই খবর।