দিল্লিতে পা রাখার আগেই মাস্টারস্ট্রোক! সংসদীয় কমিটির চেয়ারপার্সন হলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/07/2021   শেষ আপডেট: 23/07/2021 6:23 p.m.
facebook.com/BanglarGorboMamata

শুক্রবার নয়াদিল্লিতে সাংবাদিক বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানালেন সাংসদ সুখেন্দুশেখর রায় এবং ডেরেক ও’ব্রায়েন

এবার তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন হচ্ছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রসঙ্গত, দিন কয়েকের মধ্যেই দিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার আগেই তৃণমূলের (Trinamool) সংসদীয় কমিটির চেয়ারপার্সন হিসেবে ঘোষণা করা হল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। শুক্রবার নয়াদিল্লিতে সাংবাদিক বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানালেন সাংসদ সুখেন্দুশেখর রায় এবং ডেরেক ও’ব্রায়েন।

প্রসঙ্গত, এদিন শুক্রবার নয়াদিল্লিতে সাংবাদিক বৈঠকে রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় ৭ বারের সাংসদ। তাঁর সংসদীয় রাজনীতির জ্ঞান অসীম। তাঁর সেই অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে। তাই সর্বসম্মতিক্রমেই মমতা বন্দ্যোপাধ্যায়কে দলের সংসদীয় কমিটির চেয়ারম্যান ঘোষণা করা হল।"

অন্যদিকে, সাংসদ সুখেন্দশেখর রায় বলেন, "বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের সংসদীয় কমিটির একটি বৈঠক হয়েছিল। সেই বৈঠকেই সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাব গ্রহণ করা হয়। সংসদীয় দলের সমস্ত সদস্য মিলে ঐক্যবদ্ধ ভাবে সিদ্ধান্ত নিয়েছেন যে, মমতা বন্দ্যোপাধ্যায় দলের সভানেত্রী যেমন রয়েছেন, তেমনই তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপার্সনের দায়িত্বও তাঁর হাতেই থাকবে।"

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পদে বসার অর্থ, দলের লোকসভা এবং রাজ্যসভার সাংসদরা কোন নীতিতে কাজ করবেন, তা এবার থেকে ঠিক করবেন দলনেত্রী নিজেই। প্রসঙ্গত, ২৬ জুলাই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেছেন, "প্রধানমন্ত্রী সময় দেবেন বলেছেন। তিনদিনের সফরে দিল্লি যাব। রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করব। অন্য কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গেও দেখা করব সম্ভব হলে।"