পুজোর ভোগ খেয়ে বমি এবং পেটে যন্ত্রণা, দক্ষিণ ২৪ পরগনায় অসুস্থ অনেকে, ভর্তি হাসপাতালে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/10/2021   শেষ আপডেট: 10/10/2021 1:08 p.m.

ঘটনাটি কেন ঘটলো তা জানার জন্য হাসপাতালে গিয়ে অসুস্থদের সঙ্গে কথা বলেছেন স্থানীয় বিধায়ক শওকত মোল্লা

চাঞ্চল্যকর ঘটনা দক্ষিণ ২৪ পরগনায়। বাড়ির পুজোর প্রসাদ খেয়ে কমপক্ষে অসুস্থ হলেন ১৫ জন এবং তাদের মধ্যে ছয়জন এর শারীরিক অবস্থা বেশ আশঙ্কাজনক বলে জানা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জিবনতলা থানা এলাকার মঠেরদীঘি কালিকাতলা অঞ্চলে। অসুস্থ ব্যক্তিরা বর্তমানে ভর্তি রয়েছেন মঠেরদীঘি ব্লক হাসপাতালে। তাদের শারীরিক অবস্থার কথা জানতে তাদের দেখতে হাসপাতালে গিয়েছিলেন সেখানকার স্থানীয় বিধায়ক। তিনি জানিয়েছেন খাদ্যে বিষক্রিয়ার কারণেই তারা অসুস্থ হয়ে পড়েছেন। তবে, এখনো পর্যন্ত এই ঘটনার মূল কারণ সামনে আসেনি।

দক্ষিণ ২৪ পরগনা জিবনতলা কালিকাতলা এলাকায় একজন বাসিন্দা বাড়িতে ছাদ ঢালাই উপলক্ষে একটা অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে খেতে গিয়েছিলেন স্থানীয় অনেকে। সেখানে ওই ব্যক্তি ভুরি ভোজের আয়োজন করেছিলেন বলে জানা যাচ্ছে। খাওয়া-দাওয়া সেরে বাড়ি ফেরার পর তাদের শারীরিক অবস্থার অবনতি ঘটতে শুরু করে। পেটে অসহ্য যন্ত্রণা, বমি, কাঁপুনি দিয়ে জ্বর ইত্যাদি নানা রকমের উপসর্গ দেখা যায়। এই অসুস্থদের তালিকা কিন্তু শিশুরাও রয়েছেন। তাদেরকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের চিকিৎসা শুরু হয়। হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, খাদ্যে বিষক্রিয়ার কারণে এই কান্ড ঘটেছে।

তবে এখনো পর্যন্ত, এই বিষক্রিয়া কেন হল সেই বিষয়ে কিছু জানা যায়নি। ৬ জনের অবস্থা সামান্য আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে। তবে খুব দুশ্চিন্তার কিছু নেই। প্রসাদ খেয়ে এই অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে দৌড়ান স্থানীয় বিধায়ক শওকত মোল্লা। সেখানে চিকিৎসকদের সঙ্গে তিনি কথা বলেছেন। সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎকারে শওকত মোল্লা বললেন, "প্রসাদ খেয়ে সকলে অসুস্থ হয়ে পড়েছেন। আমরা কারণ খোঁজার চেষ্টা করছি। চিকিৎসকদের তৎপরতায় পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়েছে। আমরা চিকিৎসকদের ধন্যবাদ জানাচ্ছি।"