‘ওমিক্রন আক্রান্ত’ সন্দেহে বেলেঘাটা আইডি-তে ভর্তি বারাসাতের ব্যক্তি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/12/2021   শেষ আপডেট: 11/12/2021 4:41 p.m.
অমিক্রন www.pixabay.com

গতকালই বাংলাদেশ থেকে ফেরেন ওই ব্যক্তি

করোনা (COVID-19) পজিটিভ হয়ে বেলেঘাটা আইডি (Beleghata ID) হাসপাতালে ভর্তি হলেন বারাসাতের (Barasat) এক ব্যক্তি। সন্দেহ করা হচ্ছে, করোনার ওমিক্রন (Omicron) ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন ওই ব্যক্তি। তবে সত্যিই তিনি ওমিক্রনে আক্রান্ত কিনা তা জানার জন্য পরীক্ষায় পাঠানো হয়েছে তাঁর জিনের স্যাম্পেল।

সূত্রের খবর, বাংলাদেশে (Bangladesh) এক আত্মীয়ের বাড়ি থেকে গতকালই এদেশে ফেরেন বারাসাতের বাসিন্দা ওই ব্যক্তি। সেসময়ই সীমান্তে তাঁর করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়। সাগর দত্ত মেডিক্যাল কলেজে তাঁর নমুনার পরীক্ষা হয়। রাতে তাঁর করোনার রিপোর্ট পজিটিভ আসে। এরপরেই তাঁর সাথে যোগাযোগ করে স্বাস্থ্য দফতর। তাঁকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়। এরপরেই বেলেঘাটা আইডি’র বিশেষ ওয়ার্ডে ভর্তি হন তিনি। এর মাঝেই চিকিৎসকরা জানিয়েছেন, উচ্চ রক্তচাপজনিত (Blood pressure) সমস্যা আছে ওই ব্যক্তির। তবে বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল। ইতিমধ্যেই জিনোম সিকোয়েন্স টেস্টের জন্য তাঁর জিনের নমুনাও পাঠানো হয়েছে হাসপাতালে।

আক্রান্ত ব্যক্তির বাড়ির সদস্যদের কোয়ারেন্টাইনে (quarantine) থাকার পরামর্শ দেওয়া হয়েছে। তবে ভারতের জন্য এখন বাংলাদেশ ওমিক্রন সংক্রমণের কেন্দ্রবিন্দু হওয়ায় কারনে সংক্রামিত ব্যক্তির উপর বিশেষ নজর রেখেছেন চিকিৎসকরা। উল্লেখ্য, এখনও পর্যন্ত ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৩৩। আক্রান্তের নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র (১৭)।