ধূমপান করতে গিয়ে অগ্নিদগ্ধ, খড়গপুরে মৃত এক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/01/2022   শেষ আপডেট: 20/01/2022 4:18 p.m.

বিড়ির আগুনে পুড়ে মৃত্যু প্রৌঢ়ের

ধূমপান (smoking) করলে কেবল যে ক্যানসারের (cancer) মতো ক্ষতিকারক রোগই হয় না, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুরও সম্ভাবনা থাকে, তেমনই প্রমান পাওয়া গেল পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে (Khargapur)। বিড়ির আগুনে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু (death) হল খড়গপুর গ্রামীণ থানার তালবাগিচা এলাকার এক প্রৌঢ়ের। ঘটনাকে কেন্দ্র করে শোকের ছায়া নেমেছে এলাকায়।

জানা গিয়েছে, মৃতের নাম সনৎ চক্রবর্তী। মাত্রাতিরিক্ত ধূমপান করতেন সনৎবাবু। পাশাপাশি দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার কারনে বাড়িতেই থাকতেন তিনি। সেদিন রাতেও ঘুমানোর আগে নিয়মমাফিক বিড়ি খেয়ে তা মেঝেতে ফেলে দেন তিনি। তবে সেই জ্বলন্ত বিড়িই কাল হয় তাঁর। কোনোক্রমে তা থেকে আগুন ধরে যায় ঘরে। আর সেই আগুনেঢ় লেলিহান শিখায় পুড়ে মৃত্যু হয় প্রৌঢ়ের।

যদিও প্রৌঢ়ের সাথে তাঁর মেয়ে থাকেন, তবে পাশের ঘরে যে এতো বড় ঘটনা ঘটে যাবে সে কথা ঘুণাক্ষরেও টের পাননি তিনি। এমনকি জানতে পারেননি পাড়া প্রতিবেশীরাও। সকালে জানাজানি হতে ঘটনাস্থলে ছুটে যান স্থানীয়রা। খবর দেওয়া হয় পুলিশে। খড়গপুর গ্রামীণ থানার পুলিশ এসে মৃতদেহটি উদ্ধার করে। সেটিকে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। অনভিপ্রেত ঘটনায় হতবাক এলাকাবাসী।