চাঁদা তোলায় জুলুমবাজির প্রতিবাদ, পিটিয়ে মারা হল প্রতিবাদীকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/12/2021   শেষ আপডেট: 23/12/2021 3:48 p.m.

ঘটনায় এক মহিলা-সহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ

জোর-জবরদস্তি করে চাঁদা তোলার প্রতিবাদ করেছিলেন শুধুমাত্র। যার জেরে তোলাবাজদের হাতে বেঘোরে প্রাণ হারালেন (death) এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas) জেলার মিনাখাঁর রাজেন্দ্রপুর এলাকায়। ঘটনায় এক মহিলা-সহ চারজনকে গ্রেফতার (arrest) করেছে পুলিশ।

মিনাখাঁয় সংঘটিত বনবিবির মেলাকে কেন্দ্র করে ঝামেলার সূত্রপাত। জানা গিয়েছে, মেলার জন্য মেলা কমিটি জোর করে চাঁদা আদায় করছিল সাধারন মানুষের থেকে। এই ঘটনারই প্রতিবাদ করেন রাজেন্দ্রপুরের বাসিন্দা পুলিন মণ্ডল। তা নিয়ে গত সোমবার পুলিনবাবু এবং মেলা কমিটির বচসা বাঁধে। অভিযোগ, মঙ্গলবার ফের একই বিষয়ে বচসা শুরু হলে কমিটির সদস্যরা ঘটনাস্থলেই বাঁশ দিয়ে পুলিনবাবুকে প্রচণ্ড মারধোর শুরু করে। আশঙ্কাজনক অবস্থায় পুলিন মণ্ডলকে মিনাখাঁ গ্রামীণ হাসপাতালে নিয়ে যান তাঁর পরিবারের সদস্যরা। যদিও শেষরক্ষা হয়নি। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এরপরেই পুলিনবাবুর পরিবার পুলিশের দ্বারস্থ হন। মিনাখাঁ থানায় কমিটির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তাঁরা। অভিযোগের ভিত্তিতে এক মহিলা-সহ মেলা কমিটির মোট চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।