পরিবারের লোকজন বাড়ি ছেড়ে চলে গিয়েছে, ক্ষোভে দুঃখে বাড়িতে আগুন লাগিয়ে দিলেন কর্তা নিজেই!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/02/2022   শেষ আপডেট: 06/02/2022 7:15 a.m.

ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের দাসপুর এলাকায়

পারিবারিক অশান্তি এবং তার জেরে স্ত্রী এবং বাবা মায়ের বাড়ি ছেড়ে চলে যাওয়া, মানতে পারেনি মেদিনীপুরের দাসপুরের খেজুরতলা এলাকার বাসিন্দা আলু ব্যবসায়ী পরেশ মন্ডল। বাবা-মায়ের সঙ্গে অশান্তির কারণে তারা দুজনে আগেই বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন মেয়ের কাছে থাকতে। তারপরে সন্তানদের হাত ধরে বাপের বাড়ির পথ ধরেছেন স্ত্রী। এই কথা না মানতে পেরেই ক্ষোভে দুঃখে বাড়িতে আগুন লাগিয়ে দিলেন দাসপুর থানার চাইপাট এর খেজুরতলা এলাকার বাসিন্দা পরেশ মন্ডল।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, তারা জানতে পারেন রান্নাঘরের দুটি গ্যাস সিলিন্ডারে আগুন ধরিয়েছে পরেশ নিজেই। পুলিশ বলছে, অনেকদিন ধরেই তার সঙ্গে বাড়ির লোকজনের সমস্যা চলছিল। বাবা-মা বাড়ির দলিল পত্র এবং গয়নাগাটি নিয়ে কলকাতা নিবাসী ছোট বোনের বাড়িতে চলে গিয়েছিলেন। অন্যদিকে এরপর পরেশের স্ত্রী দুই মেয়ে এবং ছেলেকে নিয়ে বাপের বাড়ি চলে যান। বেশ কিছুদিন একা থাকতেন এই বাড়িতে পরেশ নিজেই। প্রতিবেশীদের মতে, এই ঘটনার পরে ক্ষোভে-দুঃখে বাড়িতে নিজেই আগুন লাগিয়ে দিয়েছিলেন পরেশ।

যদিও আগুন লাগিয়ে দেয়ার পর নিজে বেরিয়ে আসায় তার কোনো ক্ষতি হয়নি, কিন্তু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। রাতেই দাসপুর থানার পুলিশ এবং দমকল পৌঁছে ঘটনাস্থলে আগুন নেভায়। পরেশের আত্মীয় নির্মল সামন্ত বললেন, "মানসিক চাপ থেকে এমন কাণ্ড ঘটিয়ে ফেলেছেন তিনি। অনেকদিন ধরেই তার সঙ্গে বাড়ির লোকেদের সমস্যা চলছিল। কিন্তু স্ত্রী এভাবে ছেলে মেয়েকে নিয়ে চলে যাবেন সেটা ভাবতে পারেননি তিনি।"