'দুয়ারে সরকার' এর পর রাজ্য সরকারের নতুন কর্মসূচী 'পাড়ায় পাড়ায় সমাধান'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/12/2020   শেষ আপডেট: 28/12/2020 6:23 p.m.
-twitter

আগামী ২রা ফেব্রুয়ারিতে থেকে ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত এই কর্মসূচী চলবে

একুশের নির্বাচনের প্রাক্কালে সাধারণ মানুষের সমস্যা সমাধানের জন্য 'দুয়ারে সরকার' কর্মসূচী শুরু করেছিল রাজ্য সরকার। সেই কর্মসূচীতে সাধারণ মানুষের অংশগ্রহণ ব্যাপক সাড়া ফেলেছে। এবার রাজ্য সরকারের নতুন কর্মসূচী 'পাড়ায় পাড়ায় সমাধান' এর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বোলপুরের একটি প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী এই নতুন কর্মসূচীর ব্যাপারে বলেন।

বিশেষত এই কর্মসূচীর মাধ্যমে ছোট ছোট সমস্যার সমাধান ই করা হবে। এই প্রকল্পের মাধ্যমে সাধারণ মানুষ কীভাবে উপকৃত হবেন সেই বিষয়ে মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায় বিস্তারিত জানান। তিনি বলেন, অনেক সময় স্থানীয় স্কুল গুলিতে শৌচালয়ের বা অতিরিক্ত ক্লাসরুমের প্রয়োজন থাকে। বা পাইপ থাকলেও জল সহজে মেলেনা। কিংবা গ্রামেও অনেক সময় মানুষ অ্যাম্বুলেন্স পরিষেবা থেকে বঞ্চিত হন। অনেক এলাকায় কালভার্টের দাবি থাকে মানুষের। মূলত পৌরসভার কাজ গুলিই কর্মসূচীর মাধ্যমে করা হবে।

এই কর্মসূচীর জন্য টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। এরইমধ্যে প্রায় ১০ হাজার দরখাস্তও জমা পড়েছে। আগামী বছরের ২রা ফেব্রুয়ারিতে থেকে ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত এই কর্মসূচী চলবে। এই কর্মসূচীও 'দুয়ারে সরকার' এর মতোই সফল হবে বলে আশাবাদী রাজ্য সরকার।