ভোগ রান্না করে, দিনভর উপোস করে কালীপুজোর আয়োজনে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/10/2022   শেষ আপডেট: 24/10/2022 7:39 p.m.
facebook.com/AITCofficial

আজ মুখ্যমন্ত্রীর বাড়িতে কালীপুজো

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব বাংলাদেশে বেশি পড়লেও আঁচ পড়বে বঙ্গেও। এবার সিত্রাংয়ের প্রভাব নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আজ মুখ্যমন্ত্রীর বাড়িতে কালীপুজো। সবটাই নিজেই সামলান তিনি। দিনভর উপোস করে নিজের হাতে সমস্ত আয়োজন করে থাকেন এদিন। নিমন্ত্রিত থাকেন বহু অতিথি। নিজেই ভোগ রান্না করেন।

এ বছরও তার ব্যতিক্রম হল না। কিন্তু এবার তাঁকে নজর রাখতে হচ্ছে দুর্যোগ পরিস্থিতির দিকেও। তাই পুজোর মধ্যেই সাংবাদিক বৈঠক করে যে সব এলাকায় আবহাওয়া পরিস্থিতি খারাপ, সেখানে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বেরোনোর জন্য রাজ্যবাসীকে সতর্ক করলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "সকলকে কালীপুজো ও দীপাবলির আনন্দ করুন। কিন্তু খুব দরকার না পড়লে বাড়িতে থাকাই ভাল। কারণ, কখন কী হয় সবটা বলা যায় না।"

তিনি আরও জানিয়েছেন, "সাইক্লোন বাংলাদেশে চলে গেছে৷ আজ রাত ১২টায় ওখানে ল্যান্ডফল হবে। বাংলায় হালকা বৃষ্টি হবে। সবাইকে অনুরোধ, এখনই ফিরবেন না। আপনারা রিলিফ সেন্টারে থাকুন। সরকার যা ব্যবস্থা নিয়েছে, সেটা মেনে চলুন। সতর্কতামূলক ব্যবস্থা জারি থাকবে। সবাই দেখে নেবেন, ঝড় বৃষ্টি হলে বেরবেন না৷  আবহাওয়া কাল থেকে ভাল হবে।"