"আমরা গর্বিত, দেশ গর্বিত, বিশ্ব গর্বিত" UNESCO-কে ধন্যবাদ জানিয়ে ছবি বদল মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/09/2022   শেষ আপডেট: 01/09/2022 7:59 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

অনুষ্ঠান শেষে নিজের অফিসিয়াল ফেসবুক পেজের প্রোফাইল পিকচারও বদলে ফেলেন মুখ্যমন্ত্রী

'ধর্ম যার যার, উৎসব সবার' আজ পুজোর মহামিছিলের পর রেড রোডের মঞ্চ থেকে ফের এই বার্তাই ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর কথায়, "মানবতাই সব থেকে বড় শক্তি। তাই মানবতার সঙ্গে কোনও আপস নয়।"

দুর্গাপুজোকে 'ইনট্যানজিবল কালচারাল হেরিটেজ অফ হিউম্যানিটি' স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। তাই আজ ছিল ইউনেস্কোর প্রতি রাজ্য সরকারের ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান। সেই মতো এদিন বেলা ২ টোয় জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে শুরু হয় পুজোর মিছিল। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ছিলেন তার নেতৃত্বে।

অনুষ্ঠান মঞ্চে ছিলেন ইউনেস্কোর প্রতিনিধি, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়-সহ বিশিষ্টজনেরা। ওই মঞ্চে ইউনেস্কোকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী। প্রতিনিধিদের হাতে তুলে দেন একাধিক দুর্গামূতি। এসবের পাশাপাশি ইউনেস্কোর প্রতিনিধিদের কলকাতার পুজো দেখার আমন্ত্রণ জানান।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, “আজ থেকে পুজো শুরু হয়ে গেল। খুশিতে থাকুন। মন ভাল রাখুন। মানবিক থাকুন। হৃদয়কে উদার করুন।” এদিন অনুষ্ঠান শেষে নিজের অফিসিয়াল ফেসবুক পেজের প্রোফাইল পিকচারও বদলে ফেলেন মুখ্যমন্ত্রী।