"১৭ হাজার শূন্যপদ থাকলেও, নিজেদের দোষেই চাকরি পাচ্ছে না টেট উত্তীর্ণরা", উক্তি মমতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/06/2022   শেষ আপডেট: 28/06/2022 5:33 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial

আদালত অনুমতি না দিলে নিয়োগ সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়

শিক্ষক নিয়োগ দূর্নীতি নিয়ে সরগরম রাজ্য। টেট কেলেঙ্কারিতে পদ হারিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। পাশাপাশি চাকরি হারিয়েছেন বহু শিক্ষকও। চাকরির আশায় হত্যে দিয়ে ধর্না বিক্ষোভ করছে হাজার হাজার টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। একের পর এক মামলা ঝুলছে আদালতে। আর এর‌ই মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত দোষ চাকরীপ্রার্থী আর মামলাকারীদের ঘাড়ে তুলে দিয়ে হাত ঝাড়লেন। জানালেন, "তাঁর কাছে ১৭ হাজার পদ রয়েছে, কিন্তু নিজেদের দোষে চাকরি পাচ্ছে না চাকুরীপ্রার্থীরা।"

বিষয়টা ঠিক কি? আজ মঙ্গলবার, আসানসোলের কর্মিসভা থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষক নিয়োগ ও রাজ্যের কর্মসংস্থান নিয়ে বক্তব্য রাখতে গিয়ে বলেন, "আমি খোঁজ নিয়েছি, ১৭ হাজার শিক্ষকের চাকরি রয়েছে আমাদের কাছে। কিন্তু আমি নিয়োগ করব কীভাবে? আদালত অনুমতি না দিলে নিয়োগ করা তো সম্ভব নয়। আমি বরাবরই বলেছি, সব ক্ষেত্রেই আদালতের সিদ্ধান্ত মেনে চলতে হবে।"

আর এরপরেই বাম আইনজীবী বিকাশ ভট্টাচার্যকে নিশানা করে বলেন, "বিকাশবাবু একের পর এক মামলা করছেন। আদালত নিয়োগ বন্ধ করে দিচ্ছে। ওনার তো অর্থের কোনও অভাব নেই। কিন্তু সমস্যায় ভুগতে হচ্ছে আপনাদের। আপনারা বিকাশবাবুদের গিয়ে বলুন, আপনাদের জন্য চাকরি আটকে যাচ্ছে আপনাদের দিতে হবে।" টেট উত্তীর্ণদের উদ্দেশ্যে তৃণমূল সুপ্রিমো বলেন, "আপনারা মামলা তুলে নিন অথবা আপনাদের স্বপক্ষে রায় নিয়ে আসুন, আমি চাকরি দিতে প্রস্তুত।" এদিনের কর্মীসভাতেও বিজেপিকে তোপ দাগতে ছাড়েননি নেত্রী। অগ্নিপথ প্রকল্পকে 'স্ক্যাম', তকমা দিয়ে তিনি বলেন, "বিজেপি একটা অপদার্থ দল।"