বগটুই কাণ্ডে BJP ও কেন্দ্র সরকারকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/03/2022   শেষ আপডেট: 30/03/2022 3:21 p.m.
facebook.com/AnubrataMondalOfficial

জেপি নাড্ডার কাছে বগটুই কাণ্ড নিয়ে রিপোর্ট পেশ করল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব

বগটুই কান্ড নিয়ে পাঁচ সদস্যের দল তৈরি করেছিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তাঁরা এলাকা পরিদর্শন করে বিষয়টি খতিয়ে দেখে রিপোর্ট তৈরি করেছে। সেই রিপোর্ট এবার পেশ করা হল বিজেপি জাতীয় সভাপতি জেপি নাড্ডাকে। রিপোর্টে নাম রয়েছে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডলের। আর সেই প্রসঙ্গেই এবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় তোপ দেগে বলেন, "তার মানে ওঁকে গ্রেফতার করতে চায়!"

পাঁচদিনের উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি সেখান থেকেই বিজেপি প্রস্তুত রিপোর্টের কটাক্ষ করে বলেছেন, "ওঁরা রিপোর্টে আমার জেলা সভাপতির নাম করেছে। এটা খুবই খারাপ। তদন্ত না করে কী করে আমার জেলা সভাপতির নাম উল্লেখ করতে পারেন তাঁরা? তার মানে ওঁকে গ্রেফতার করতে চায়! এটা তো ব্যক্তিগত শত্রুতার ব্যাপার হয়ে যাচ্ছে। সবাইকে গ্রেফতার করতে চায়। যাঁরাই বিজেপি-র বিরোধিতা করছে, ওঁরা সবাইকে গ্রেফতার করতে চায়। এ ভাবেই সবার মুখ বন্ধ করতে চাইছে বিজেপি। আমি বিজেপি ও কেন্দ্রীয় সরকারের এই মনোভাবের তীব্র নিন্দা করছি।"

ইতিমধ্যেই বগটুই কাণ্ড নিয়ে শাসকদল তৃণমূল সিবিআই তদন্তের আর্জি জানিয়েছিলেন। সেইমতো তদন্ত শুরু করেছে সিবিআই। শাসকদল‌ও সিবিআইকে পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। সেই প্রসঙ্গে মমতা এবার বলেন, "আমরা সিবিআই-কে পূর্ণ সহযোগিতা করছি। কিন্তু এই ব্যাপারে আমার একটা পর্যবেক্ষণ আছে। তদন্ত যখন চলছে, তখনই এই সমস্ত রিপোর্ট তদন্তকে প্রভাবিত করতে পারে। রাজনৈতিক কারণে তদন্তের অপব্যবহার হচ্ছে। আমি এই ধরনের কাজের তীব্র নিন্দা করছি। সরকারকে অবশ্যই দেখতে হবে যে ক্ষমতার এমন অপব্যবহার তদন্তকে ভুল পথে চালিত করবে। মানুষ তদন্তকারী সংস্থার উপর বিশ্বাস হারাবেন।" মমতার আর‌ও সংযোজন, "দলের সভাপতি একটা কথা বলবে। সরকার একটা কথা বলবে। দল আর সরকার এক নয়।"