"প্রশাসনিক কাজ নিয়ে চালাকি নয়", পুরুলিয়ার প্রশাসনিক বৈঠক থেকে হুঙ্কার মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/05/2022   শেষ আপডেট: 30/05/2022 4:42 p.m.
https://www.facebook.com/MamataBanerjeeOfficia

বৈঠকের শুরুতেই ২৮৮ কোটি টাকার প্রকল্পের ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম পুরুলিয়া ও বাঁকুড়া সফরে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার পুরুলিয়ার দিকে নজর দিয়ে সেখানে প্রশাসনিক বৈঠকে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের অফিসার, জনপ্রতিনিধি ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, মন্ত্রী ইন্দ্রনীল সেন সহ রাজ্য প্রশাসনের গুরুত্বপূর্ণ অফিসাররা। বৈঠকের শুরুতেই ২৮৮ কোটি টাকার প্রকল্পের ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো। উদ্বোধন পর্ব শেষ হতেই মাইক হাতে তুলে নেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুরুতেই পুরুলিয়া জেলার যে সব প্রকল্প অনেক দিন ধরে পড়ে রয়েছে, সেই গুলির নাম উল্লেখ করে তিনি জেলাশাসককে উদ্দেশ্য করে বলেন, "প্রকল্পের কাজ কত দূর এগিয়েছে, তা জানতে চাইলেই বলা হয়, ইট ইজ আন্ডার প্রসেস। তোমরা কাজগুলো না করে ফেলে রেখে দাও দিনের পর দিন। জানতে চাইলেই তোমরা বলো, ‘ইট ইজ আন্ডার প্রসেস’।" এরপরেই হুঁশিয়ারি দেখিয়ে তিনি সাবধান করে দেন, "কাজ নিয়ে চালাকি চলবে না।"

প্রশাসনিক কাজ ঢিমেতালে করা যে তার নাপসন্দ, এদিন তা আর‌ও একবার স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী। তিনি বললেন, সরকারি কাজে গতি আনা‌ই তাঁর লক্ষ্য। পাশাপাশি, এদিন ফের ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের কাজ নিয়ে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। বিএলআরও অফিসে গিয়ে সাধারণ নাগরিক সাহায্য পাচ্ছেন না, দালালচক্রের শিকার হচ্ছেন। এযাবৎ সময়ে এরকম অভিযোগ জমা পড়েছে মুখ্যমন্ত্রীর কাজে। আর তাতেই মুখ্যমন্ত্রীর তীব্র ভর্ৎসনার শিকার হল দপ্তর।