তৃণমূল একটা সুশৃঙ্খল দল, দলের নামে কোনও চাঁদা তুলবেন না : মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/07/2022   শেষ আপডেট: 21/07/2022 8:56 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

কোনও কর্মী যদি খেতে না পান, তাহলে আমাকে খবর দিন, সভা থেকে হুঙ্কার মুখ্যমন্ত্রীর

একুশের মঞ্চে আজ আরও একবার কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সঙ্গে দুস্থ তৃণমূলকর্মীদের পাশে দাঁড়ানোরও বার্তা দিলেন তিনি। মুখ্যমন্ত্রীর বক্তব্য, "কোনও কর্মী যদি খেতে না পান, তাহলে আমাকে খবর দিন, আমার দু-তিন মাস সময় লাগবে। কিন্তু একটা সিস্টেম করে দেব। যদি দেখেন কেউ তৃণমূলের নামে টাকা তুলছে, বদমাইসি করছে তাহলে নিজেরা তাকে ধরে থানায় নিয়ে যান।"

এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর আরও বক্তব্য, "আমি দু’টি অভিযোগ পেয়েছি। একুশের সভার আগে তৃণমূলের নামে টাকা তোলা হচ্ছিল বলে অভিযোগ পেয়েছি। দলের নামে কোনও চাঁদা তুলবেন না। মনে রাখবেন তৃণমূল একটা সুশৃঙ্খল দল। আমাদের সদস্যপদ রয়েছে। কোনও চাঁদার দরকার নেই। দলের নির্দেশ মেনে চলুন।"

মুখ্যমন্ত্রীর নির্দেশ, "আমি চাই কর্মীরা সাইকেল নিয়ে গ্রামে-গ্রামে ঘুরবে। সাংসদরা প্রয়োজনে রিক্সা করে ঘুরবে। মানুষের কাছে যাবে। চায়ের দোকানে বসবেন। দরকারে একজনকে চা খাওয়াবেন। কিন্তু চায়ের দোকানের টাকায় চা খাবেন না। মনে রাখবেন ওঁরাও গরিব লোক। এমন অভিযোগ যেন না পাই।" একই সুর শোনা গিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখে। তাঁর সাফ বার্তা, "তৃণমূল মানুষের জন্য। তৃণমূল নিজেদের করে খাওয়ার জায়গা নয়।"