"মুখ্যমন্ত্রী আমার কাছের মানুষ", শাহভোজের ২৪ ঘন্টার মধ্যে মন্তব্য সৌরভ গাঙ্গুলির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/05/2022   শেষ আপডেট: 07/05/2022 4:16 p.m.
সৌরভ গাঙ্গুলী ও মমতা ব্যানার্জি facebook.com/MamataBanerjeeOfficial/, /OfficialSCGanguly/

রাজনীতিতে এলে ভালো কাজ করবেন সৌরভ গাঙ্গুলি বলে জানালেন ডোনা গাঙ্গুলি

শুক্রবার রাতে বাংলার 'দাদা'র বেহালার বাড়িতে 'শাহীভোজ' করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সঙ্গে ছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অন্যদিকে অতিথি আপ্যায়নে তৎপর ছিল সৌরভভার্যা ডোনা গাঙ্গুলি ও সপরিবার। সোফায় অমিত শাহের পাশাপাশি বসা থেকে শুরু করে একসাথে ডিনার করা, সৌরভ গাঙ্গুলির আকষ্মিক রাজনৈতিক ব্যক্তিত্বদের সংস্পর্ষে জল্পনা ঘনাচ্ছে গোটা রাজনৈতিক মহলে। ইতিমধ্যেই তৃণমূলের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী সরাসরি 'আলালের ঘরের দুলাল' বলে কটাক্ষ করে ফেলেছেন সৌরভকে। ফলতঃ সৌরভের অতিডানঘেঁসা বিষয়টি যে তৃণমূলের চোখে ভালো ঠেকছে তা তা বলাই বাহুল্য।

এর‌ইমধ্যে আবার শনিবার দুপুরে বাইপাসের একটি হাসপাতাল উদ্বোধন অনুষ্ঠানের মঞ্চে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের পাশে দেখা গেল সস্ত্রীক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। আর সেখান থেকেই সৌরভ বললেন, "মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমার কাছের মানুষ।" ডোনা গঙ্গোপাধ্যায়ের গলাতেও শোনা গেল এক‌ই সুর। আর এরপরেই প্রশ্ন উঠতে থাকে, তবে কেন নিজের বাড়িতে আপাত রাজনৈতিক বৈঠক বসালেন ডিনারের ছদ্মবেশে? তবে কি এটা সৌরভের রাজনীতিতে অভিষেকের পূর্বপ্রস্তুতি? এর জবাব অবশ্য দিলেন সৌরভভার্যা। দাবি করলেন, "জল্পনা করাই তো মানুষের কাজ। যদি কোনও খবর থাকে তবে তা সবাই জানতে পারবে।"

ডোনা গঙ্গোপাধ্যায় সাফ জানান, "আগের দিনের নৈশভোজে কোনো রাজনৈতিক কথাবার্তা হয়নি তাঁদের মধ্যে।" তবে এর‌ইমাঝে ডোনার আর‌ও একটি কথা জল্পনার পারদ চড়াল ফের একবার। ডোনা বললেন, "রাজনীতিতে এলে মানুষের জন্য ভাল কাজই করবে। তবে জানি না আসবে কি না।" প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও বহুবার হাওয়ায় খবর উড়েছিল বিজেপিতে যোগ দেবেন সৌরভ গাঙ্গুলি। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে বলা হয়েছিল বাংলায় বিজেপি মুখ্যমন্ত্রীর মুখ হবেন সৌরভ। তবে সেসব বাস্তবায়িত হয়নি। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ঝটিকা সফরে এসে সৌরভের বাড়িতে ডিনার করায় ফের একবার জল্পনায় কর্পূর পড়ল।