ফের রাজ্যে স্কুল বন্ধ? ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/12/2021   শেষ আপডেট: 29/12/2021 3:55 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

দেশজুড়ে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনের সংক্রমন

দেশজুড়ে আবারও ঊর্ধ্বমুখী করোনা (covid-19) সংক্রমণের গ্রাফ। সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসের নতুন স্ট্রেন ওমিক্রন (omicron) আক্রান্তের সংখ্যাও। তাহলে কি এবার আরও একবারের জন্য স্কুলগুলি বন্ধের পথে রাজ্য সরকার? অন্তত সেরকমই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

সামনেই গঙ্গাসাগর মেলা। তার প্রস্তুতি খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই পৌঁছে গেছেন সাগরদ্বীপে। এদিন দক্ষিণ ২৪ পরগনা জেলার আধিকারিকদের সাথে প্রশাসনিক বৈঠকে বসেন তিনি। সেখানেই ওমিক্রন সংক্রমণের প্রসঙ্গ উঠতেই মুখ্যমন্ত্রী উদ্বেগ প্রকাশ করে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকাগুলিতেও স্কুল বন্ধ করার ইঙ্গিত দেন।

বৈঠক থেকে আধিকারিকদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, “কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে। স্কুলের দিকে একটু নজর রাখো। যদি দেখ, আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাহলে কিছুদিনের জন্য আমরা ফের স্কুল ছুটি করে দেব”। উল্লেখ্য, বুধবারে দেশজুড়ে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৮১। পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ১১। নতুন করে একদিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৯,১৯৫ জন। বর্তমানে দেশে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭৭,০০২ জন।