একই দিনে দুই কাউন্সিলর খুন! জরুরী বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/03/2022   শেষ আপডেট: 14/03/2022 6:22 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

মুখ্যমন্ত্রীর বৈঠকের পরেই পানিহাটি পৌঁছেছে সিআইডি’‌র প্রতিনিধিদল

রবিবার পানিহাটি ও ঝালদায় দুই কাউন্সিলর খুন হয়েছেন। একই দিনে পানিহাটি এবং ঝালদা জোড়া কাউন্সিলর খুনের ঘটনায় কার্যত তোলপাড় গোটা রাজ্যে। অন্যদিকে, দুই কাউন্সিলর খুনের ঘটনায় আজ বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিবৃতি দাবি করল বিজেপি পরিষদীয় দল। বিজেপি পরিষদীয় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গা এ বিষয়ে সাফ বলেন, "আমরা দীর্ঘ দিন ধরে দাবি করে আসছি, পশ্চিমবঙ্গে আইন-শৃঙ্খলার শাসন নেই।পশ্চিমবঙ্গের কার্যত তালিবানি শাসন চলছে। যেখানে জনপ্রতিনিধিদের জীবনের নিশ্চয়তা নেই, সেখানে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? আমরা চাই, মুখ্যমন্ত্রী এসে এ বিষয়ে রাজ্য সরকারের অবস্থান স্পষ্ট করে যান। কেন জনপ্রতিনিধিরা খুন হলেন, তা-ও যেন জানিয়ে যান তিনি।’’

এ নিয়ে বিধানসভায় সেভাবে মুখ না খুললেও কাউন্সিলর খুনের ইস্যুতে এবার নড়েচড়ে বসলেন মুখ্যমন্ত্রী। করলেন জরুরী বৈঠকও। ক্ষোভপ্রকাশ করেই সিআইডি তদন্তের দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

বলাবাহুল্য, আজ মুখ্যমন্ত্রীর করা এই জরুরী বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, এডিজি আইনশৃঙ্খলা, পুলিশ কমিশনার, ডিআইজি সিআইডি-সহ পুলিশ ও প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা। এই ঘটনায় ইতিমধ্যেই তদন্তে নেমেছে রাজ্য পুলিশ। যদিও মুখ্যমন্ত্রীর বৈঠকের পরেই পানিহাটি পৌঁছেছে সিআইডি’‌র প্রতিনিধিদল। তবে, রাজ্যের পক্ষ থেকে এখনও এই খুনের ঘটনায় সিআইডি তদন্তের কথা সরকারিভাবে জানানো হয়নি।