তীব্র তাপপ্রবাহের মাঝে সম্ভব কি দুয়ারে সরকার? জরুরী বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/04/2022   শেষ আপডেট: 26/04/2022 6:28 p.m.
https://www.facebook.com/MamataBanerjeeOfficia

আগামী ৫ মে থেকে ৫ জুন পর্যন্ত চলবে দুয়ারে সরকার কর্মসূচি

তীব্র দাবদাহে জেরবার বঙ্গ। সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ৪২ এর গণ্ডি। তবে এখন‌ও সবে এপ্রিল। এমতবস্থায় জানা গিয়েছে মে মাসের শুরুতে রাজ্যে ফের বসবে দুয়ারে সরকার। হবে পাড়ায় সমাধান কর্মসূচি। তীব্র তাপপ্রবাহের মাঝে কীভাবে অনুষ্ঠিত হবে এই প্রকল্প? তা নিয়ে এবার জরুরি বৈঠকে বসলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত থাকবেন বিভিন্ন বিভাগীয় সচীবরা। এই কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার উদ্দেশ্যেই এই বৈঠক। পাশাপাশি, গোটা প্রক্রিয়ার সাথে যুক্ত আধিকারিকদের ধন্যবাদ‌ও জানাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, আগামী ৫ মে থেকে ৫ জুন পর্যন্ত চলবে দুয়ারে সরকার কর্মসূচি। নবান্ন তরফে জানানো হয়েছে যে এখন‌ও পর্যন্ত ১.৩৭ লক্ষ দুয়ারে সরকার ক্যাম্প হয়েছে যেখানে মানুষ এসেছে ৬ কোটি ৪৪ লাখ। এদের মধ্যে ইতিমধ্যেই পরিষেবা পেয়েছেন ৪ কোটি ৫০ লাখ মানুষ। আর‌ও মানুষকে যাতে এই পরিষেবার আ‌ওতায় আনা যায় সেই চেষ্টাতেই সচেষ্ট রয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগে উত্তরপ্রদেশের এলাহাবাদে পুরষ্কৃত হয়েছে রাজ্যের ‘দুয়ারে সরকার’ প্রকল্প। এই প্রকল্পের পেছনে রয়েছে বহু আধিকারিকের অক্লান্ত পরিশ্রম। তাঁকে মান্যতা দিতেই এবার বদ্ধপরিকর মমতা। জানা গিয়েছে, বুধবার বিকেল তিনটে নাগাদ নবান্নে অনুষ্ঠিত জরুরী এই বৈঠকে সেই কাজ সারবেন তিনি। অন্যদিকে, করোনার চতুর্থ ঢেউয়ের চোখরাঙানিকে কীভাবে রুখবে কেন্দ্র রাজ্য সেই সম্পর্কিত আলোচনার জন্য বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী মোদি। বেলা ১২ টার সেই বৈঠকে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী। তারপর‌ই বিকেলের বৈঠকে যোগ দিতে আসবেন তিনি।