৫ লক্ষ টাকা এবং সরকারি চাকরি, পদকজয়ী বাংলার দুই অ্যাথলিটের পাশে রাজ্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/08/2022   শেষ আপডেট: 10/08/2022 6:58 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

স্কোয়াশে ব্রোঞ্জজয়ী সৌরভ ঘোষালকে দেওয়া হবে দু’লক্ষ টাকা

চলতি বছরের কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) দেশকে পদক এনে দেওয়া পশ্চিমবঙ্গের দুই অ্যাথলিটের পাশে এবার রাজ্য সরকার (West Bengal Government)। আজ, বুধবার নতুন করে সেজে ওঠা মোহনবাগানের সবুজ-মেরুন তাঁবুর উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) জানিয়ে দিলেন অচিন্ত্য শিউলি (Achinta Sheuli) এবং সৌরভ ঘোষাল (Sourav Ghoshal) দু’জনকেই আর্থিক সাহায্য এবং সরকারি চাকরি দেওয়া হবে রাজ্য সরকারের তরফে।

আজ মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, কমনওয়েলথ গেমসে দেশকে পদক এনে দেওয়া বাংলার দুই অ্যাথলিটের পাশে দাঁড়াবে রাজ্য সরকার। ঘোষণা অনুযায়ী, ভারোত্তোলনে সোনা জয়ী অচিন্ত্য শিউলিকে দেওয়া হবে ৫ লক্ষ টাকা। আর স্কোয়াশে ব্রোঞ্জজয়ী সৌরভ ঘোষালকে দেওয়া হবে দু’লক্ষ টাকা। একই সঙ্গে দু’জন অ্যাথলিটকেই দেওয়া হবে সরকারি চাকরি।

এছাড়াও আগামী ১৬ অগস্ট 'খেলা দিবসে' এই দু’জনকেই সম্মানিত করবে রাজ্য সরকার। আজ জনসমক্ষে একথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, কমনওয়েলথ গেমস থেকে সোনার পদক নিয়ে ঘরে ফিরেছেন অচিন্ত্য শিউলি। সোমবার রাতে তাঁর বাড়ি ফিরতেই দেখা গিয়েছিল তাঁর গ্রামে বাঁধভাঙা উচ্ছ্বাস। বাড়ি ফেরার পরের দিনই নিজের কোচের জন্য চাকরির দাবি করেছিলেন অচিন্ত্য। তাঁর কথায়, “আমার কোচ যদি একটু সাহায্য পান তা হলে আরও অনেক খেলোয়াড় তৈরি করতে পারবেন।”

অচিন্ত্যর এমন মন্তব্যের পরেই, মঙ্গলবার অচিন্ত্যর বাড়ি যান সমবায় মন্ত্রী অরূপ রায়, হাওড়া সদরের তৃণমূল সভাপতি কল্যাণ ঘোষ ও পাঁচলার বিধায়ক গুলশান মল্লিক। সম্বর্ধনা জানানোর পাশাপাশিই হাওড়া সদরের তৃণমূল সভাপতি কল্যাণ ঘোষ তাঁকে আশ্বাস দেন, "কোচ অষ্টম দাসের হাত ধরে শুধু অচিন্ত্য নয়, তৈরি হয়েছে একাধিক ভারোত্তোলক। তাঁর কৃতিত্ব অনবদ্য। অষ্টমের জন্য পঞ্চায়েতের মাধ্যমে জমি দেখে নতুন কেন্দ্র গড়তে সাহায্য করার চেষ্টা করব আমরা।"