কনস্টেবল পদে নিয়োগের জন্য বাড়ল প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/08/2022   শেষ আপডেট: 31/08/2022 4:54 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

ওয়ারলেস অপারেটর কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশের পদোন্নতির নিয়মেও এসেছে বদল

গণেশ চর্তুথীতে বিশেষ ঘোষণা মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee, CM)। রাজ্যে বাড়ল কনস্টেবল পদে নিয়োগের জন্য প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা। বাড়ানো হল পদোন্নতির বয়সও। বেতন বাড়ল পুলিশের গাড়ি চালকদেরও। আজ নবান্নে সাংবাদিক সম্মেলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দুর্গাপুজোর মিছিলে সকলকে আহ্বান জানান তিনি। বলেন, "জোড়াসাঁকো থেকে রেড রোড পর্যন্ত ধন্যবাদ মিছিল হবে। সাতটি ওয়ার্ডের মধ্যে দিয়ে মিছিল যাবে।"

এরপরেই রাজ্য এবং কলকাতা পুলিশ আধিকারিক এবং কর্মীদের জন্য বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "পুলিশ, সিভিল ডিফেন্স, সিভিক ভলান্টিয়াররা পদোন্নতির জন্য ২৭ বছর পর্যন্ত আবেদন করতে পারতেন। তা বাড়িয়ে এখন ৩৫ বছর করা হল।"

এছাড়াও কলকাতা পুলিশের চুক্তিভিত্তিক গাড়ি চালকরা আগে পেতেন ১১ হাজার ৫০০। বর্তমানে বেতন বেড়ে হল ১৩ হাজার ৫০০। অন্যদিকে, রাজ্য পুলিশের চুক্তিভিত্তিক গাড়ি চালকরা বেতন পাবেন ১৫ হাজার টাকা। স্থায়ী চাকরিতে বিশেষ প্রেফারেন্স দেওয়া হবে।

এছাড়াও মুখ্যমন্ত্রী বলেন, পুলিশে কর্তব্যরত অবস্থায় মৃত্যু হলে, পরিবর্তে পরিবারের কাউকে পুলিশের চাকরির ক্ষেত্রে শারীরিক সক্ষমতায় ছাড় দেওয়া হবে। এছাড়াও ওয়ারলেস অপারেটর কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশের পদোন্নতির নিয়মেও এসেছে বদল।